কোয়েলের ‘রক্তরহস্য’

|

কোয়েলের ‘রক্তরহস্য’

প্রথম ছবি ‘রেনবো জেলি’তে নিজের যোগ্যতা প্রমাণ করেছিলেন তরুণ পরিচালক সৌকর্য ঘোষাল। করোনা পরিস্থিতির মধ্যে নতুন ছবি রক্তরহস্য নিয়ে আবারও আলোচনায় তিনি। চিরন্তন ভালোবাসা এবং মাতৃত্ব নিয়ে টানটান থ্রিলার ছবিটি দুর্গাপূজা উপলক্ষে বুধবার মুক্তি পেয়েছে। চিত্রনাট্য, পরিচালনা এবং অভিনয়-সব দিকেই প্রশংসা কুড়াচ্ছে সিনেমাটি।

মা হওয়ার পর প্রথম কোনো সিনেমাতে দেখা গেছে কোয়েল মল্লিককে, তার মাতৃত্বকে ঘিরেই তার চরিত্র। সিনেমাটির প্লট অনেকটাই আবেগ নির্ভর, মাঝপথ থেকে থ্রিলার এসে ঢুকে পরে। প্রেমিক সাম্যের স্ত্রী সন্তানধারণে অক্ষম হওয়ায় এগিয়ে আসে প্রেমিকা স্বর্ণজা। প্রেমিকের সন্তানের সারোগেট মাদার হয় সে। এদিকে সে আবার বিরল রক্তের অধিকারী।

সন্তান হওয়ার পর তাকে নিয়ে উধাও দম্পতি। টিভিতে সংবাদ প্রচারিত হয়, বিরল রক্তের এক শিশুপাচার নিয়ে। পরবর্তীতে বেরিয়ে আসে প্রেমিক সাম্য ও তার স্ত্রী খেয়া দু’জনেই আন্তর্জাতিক শিশু ও রক্ত পাচারকারীদের দলের।

নিজের ছেলেকে ফিরে পেতে স্বর্ণজা পুলিশের দ্বারস্থ হলে চিত্রনাট্য বদলে যায় থ্রিলার মোডে। এবার টানটান রহস্যের সঙ্গে জুড়ে যায় একরাশ ঘটনা। বাণিজ্যিক সিনেমার ছাপ রেখেই সেসব রহস্য উন্মোচন শেষে।

কোয়েল ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন ঋতব্রত মুখার্জি, চন্দন রায় সান্যাল, লিলি চক্রবর্তী ও মীর।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply