ঝড় তুলে আরিফুল বললেন, এমনটা হতেই পারে

|

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী দিনের দুটি ম্যাচই হলো শ্বাসরুদ্ধকর। প্রথম ম্যাচে শেষ ওভারে রাজশাহীর বিপক্ষে ঢাকার দরকার ছিল ৯ রান। দারুণভাবে সেটি ‘ডিফেন্ড’ করেন ম্যাচের নায়ক রাজশাহীর মেহেদী হাসান, দলকে জিতিয়েছেন ২ রানে। রাতের ম্যাচে শেষ ওভারে খুলনার দরকার ছিল ৬ বলে ২২ রান। বরিশাল অধিনায়ক তামিম ইকবাল আস্থা রেখেছিলেন ম্যাচে ভালো বল করা মেহেদী হাসান মিরাজের ওপর। কিন্তু শেষ ওভারে চার ছক্কা হাকিয়ে যেন ব্র্যাথওয়েটের স্মৃতি ফিরিয়ে আনলেন আরিফুল। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শেষ ওভারে ৪ ছয় হাকিয়ে ইংল্যান্ডের বিপক্ষে অবিশ্বাস্য এক জয় তুলে নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্র্যাথওয়েট।

অথচ ১৫৩ রানের জয়ের টার্গেটে ৫.৪ ওভারে ৩৬ রান তুলতেই সাকিব আল হাসান (১৫) আর মাহমুদউল্লাহ (১৭) সহ ৪ ব্যাটসম্যানকে হারায় কাগজ-কলমে শক্তিশালী খুলনা! ব্যাটিং ঝড় তুলে এমন অবিশ্বাস্য জয় এনে দেয়ার পর জয়ের নায়ক আরিফুল বলেন, এমনটা হতেই পারে। মুখের কথায় কে ভালো টিম এটা দিয়ে ক্রিকেট খেলা হয় না। খেলার মাঠে খেলেই ম্যাচ জিততে হয়। আলহামদুলিল্লাহ, আজ হয়তো আমরা এভাবে জিতেছি। আরেকদিন হয়তো আরও সহজে ম্যাচ জিততে পারবো।

নিজের পারফরম্যান্স নিয়ে বিশেষ উচ্ছ্বাস নেয় বিনয়ী আরিফুলের। বললেন, আলহামদুলিল্লাহ, টিমের যতটুকু দরকার ছিল, আমি আমরা সাধ্যমতো করার চেষ্টা করেছি। সাকসেস হয়েছি, এই আরকি।

আরিফুলের সহজ কথা, ক্রিকেটটা এক বলের খেলা। অনেক হিসেবই শেষ মুহূর্তে উল্টে যেতে পারে। অতএব, মুখের কথার চেয়ে মাঠের পারফরম্যান্সটাই এখানে মুখ্য। মাঠে যা করে দেখালেন, এরপর আসলে আর কিছু না বললেও চলে আরিফুলের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply