ম্যারাডোনাকে নিয়ে মাশরাফীর স্বপ্ন পূরণ হলো না

|

কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনার মৃত্যুতে শোকাহত বিশ্ব ক্রীড়াঙ্গন। ফুটবল থেকে ক্রিকেট সর্বত্র পড়েছে শোকের ছায়া। বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও নিমজ্জিত তাতে। শোক প্রকাশ করে লিখেছেন, ‘তোমার থেকে বড় সুপারস্টার আমার চোখে আর কেউ ছিলো না।’ ম্যারাডোনাকে একনজর সামনে থেকে দেখতে চেয়েছিলেন মাশরাফী বিন মোর্ত্তজা। সেই স্বপ্ন পূরণ হলো না ম্যাশের।

নিজের ভেরিফায়েড পেইজে লিখেছেন, “শোকের পরে শোক চলছে। তোমার থেকে বড় সুপারস্টার আমার চোখে আর কেউ ছিলোনা, আর আসবেও না। ব্যক্তি জীবনে তুমি আমার একমাত্র সুপারস্টার ছিলে যাকে আমি একবার হলেও সামনে থেকে দেখতে চেয়েছিলাম। তোমার বা পায়ের আঁকা নিখুদ গোলের ছবি গুলো মনের ক্যানভাসে থেকে যাবে আজীবন। ভালো থেকো ওপারে যাদুকর। দি ড্রিবলিং মাস্টার, দিয়াগো আরমান্দো মারাদোনা। (শান্তিতে থাকুন)।”

ম্যারাডোনার কারণে বাংলাদেশে ফুটবলের জনপ্রিয়তা বেড়েছে অনেকখানি। সেই ম্যারাডোনার হৃদযন্ত্র যখন থেমে যায় তখন মাশরাফীর মতো ক্রীড়া ব্যক্তিত্বও সচকিত হবেন, তাই তো স্বাভাবিক।

বুধবার তিগ্রে-তে নিজ বাসায় মারা যান ম্যারাডোনা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। গত মাসে হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন ম্যারাডোনা। প্রদীপ নিভে যাওয়ার আগে যেমন জ্বলে ওঠে, তেমনই হেসে উঠেছিলেন ম্যারাডোনাও। আশা জেগেছিল ভক্তদের মনে, সেরে উঠবেন ফুটবল গ্রেট। কিন্তু, সেই আশায় গুড়ে বালি। ফুটবল মাঠের সাথে যোগাযোগ বেশ কিছুদিন ধরেই বন্ধ। এবার চিরতরে বিদায় জানালেন পৃথিবীর মাঠকে।









Leave a reply