কুয়েতে বিজয় দিবসে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

|

সুমন আবদুল লতিফ, কুয়েত:

বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী চিরস্মরণীয় করে রাখতে কুয়েতে বাংলাদেশ দূতাবাসের গ্রাউন্ড ফ্লোরে বর্ণাঢ্য সাজে সজ্জিত করে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়েছে। কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন। ওই সময় অসংখ্য কুয়েত প্রবাসী ও গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান বলেন, আজ আমি অনেক আনন্দিত যে, এই বিশেষ দিনে কুয়েত বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করতে পেরেছি। এখানে বঙ্গবন্ধুর জীবন ও স্মৃতি সম্বলিত অনেক ছবি আছে যা বিশ্বের দরবারে এই মহান নেতাকে পরিচয় করিয়ে দিবে। এর পাশাপাশি আমাদের মুক্তিযুদ্ধের যে গর্বের ইতিহাস আছে তাও মানুষকে জানানো যাবে।

তিনি বলেন, ৫২’র ভাষা আন্দোলন, ৫৪’র যুক্তফ্রন্ট নির্বাচন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭০’র সাধারণ নির্বাচন ও ৭১ এর মুক্তিযুদ্ধের ছবি এখানে আছে। এ সকল ছবি দেখে আমাদের দেশ সম্পর্কে দেশি এবং বিদেশিরা অনেক কিছু জানতে পারবেন।

তিনি আরও বলেন, ভবিষ্যতে তিনি এই বঙ্গবন্ধু কর্নারকে উন্নত করে ডিজিটালাইজড করবেন। যেমন বাটন চাপলেই বঙ্গবন্ধুর ঐতিহাসিক সকল ভাষণসহ বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য জানতে পারবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply