পৌরসভার হটলাইনে ফোন দিয়ে বানর উদ্ধার!

|

স্টাফ রিপোর্টার:

নাটোরের সিংড়া পৌরসভার হটলাইন নাম্বারে ফোন দিয়ে একটি বস্তাবন্দী বানরকে উদ্ধার করা হয়েছে। রোববার দুপুরে পৌর শহরের নিঙ্গুইন ভাটোপাড়া এলাকা থেকে বানরটি উদ্ধার করা হয়। পরে পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা বানরটি অবমুক্ত করেন।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে শহরের গোডাউনপাড়া মহল্লায় একটি দলছুট বানর বসবাস করে আসছিলো। হঠাৎ এক সপ্তাহ ধরে ওই বানরটি দেখা যাচ্ছিল না। রোববার সকালে নিঙ্গুইন ভাটোপাড়া এলাকায় বানরটি আটক করে বস্তায় ভরে রাখেন স্থানীয় গ্রামবাসী। বিষয়টি সিংড়া পৌরসভার হটলাইন (০১৭০৭-০০১১২২) নাম্বারে ফোনে জানান নাম প্রকাশে অনিচ্ছুক একজন। খবর পেয়ে সিংড়া থানা পুলিশ ও স্থানীয় পরিবেশ কর্মীরা বস্তাবন্দী বানর উদ্ধার করেন। পরে রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর হোসেন পরামর্শক্রমে পুনরায় গোডাউনপাড়া মহল্লায় বানরটিকে অবমুক্ত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সহ-সভাপতি হাসান ইমাম, হালতিবিল জীববৈচিত্র্য ফেডারেশনের সভাপতি ও নাটোর প্রেসক্লাবের সদস্য এমএম আরিফুল ইসলামসহ অন্যান্যরা।

সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস বলেন, সার্বক্ষণিক হটলাইন নাম্বারে ফোনে পৌরবাসীর যে কোন জরুরী সেবা ও রোগীদের জন্য দুটি ফ্রি এ্যাম্বুলেন্স সেবা প্রদান করা হচ্ছে। বানরের বিষয়টিও গুরুত্ব সহকারে নিয়ে প্রাণীটিকে উদ্ধারের জন্য সংশ্লিষ্টদের দ্রুত জানানো হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply