বিসিবির ভুলেই ঘটেছিলো জার্সি কাণ্ড

|

রবিবার রাতে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে টাইগারদের নতুন জার্সির মডেল প্রকাশ করে বিসিবি। তার পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমত তুলকালাম শুরু করে সাধারণ মানুষ। সেই জার্সিতে স্পন্সর কোম্পানির নাম বড় করে লেখা থাকলেও, উপেক্ষিত হয়েছিলো বাংলাদেশের নাম। প্রবল সমালোচনা মুখে ঘণ্টা দুয়েকের মধ্যে জার্সির বুকে বাংলাদেশ লিখে আবারও ছবি প্রকাশ করে বিসিবি। সেটি নিয়েও সমালোচনা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এখনও হচ্ছে যার মুল কারণ, জার্সির বুকে বড় অক্ষরে স্পন্সর কোম্পানির নাম লেখা থাকলেও বাংলাদেশ লেখা হয়েছে ছোট করে।

অবশ্য এসবের ব্যাখ্যা গণমাধ্যমকে দিয়েছে বিসিবি। ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন ভুল করেই এমন ঘটনা ঘটিয়েছিল। তিনি আরও বলেন, আমি বলবো না কাজটা ঠিক, আসলে ভুলবশত এই ঘটনাটা ঘটে গেছে। ডিজাইনের জন্য যে জার্সিটা রাখা হয়েছিলো সেই জার্সিটির ছবিই ভুল করে প্রকাশ করা হয়েছিলো।

স্পন্সর কোম্পানির নিচে বাংলাদেশ লেখা হয়েছে এবং সেটিও স্পন্সর কোম্পানির চাইতে বেশ ছোট এমন প্রশ্নের জবাবে জালাল উইনুস বলেন, আইসিসির একটা প্রটোকল কোড দেওয়া আছে। ওপরে কত বড় হবে সব কিছু কিন্তু দেওয়া আছে। আমরা এর বাইরে কিন্তু দিতে পারব না। বাংলাদেশটা ছোট কি বড় হয়েছে তা অবশ্যই আমরা দেখব। যদি সত্যিই অমন কিছু হয়ে থাকে আমরা এটা ঠিক করে দিব।

সবকিছু ঠিক থাকলে আগামী ২০ জানুয়ারি উইন্ডিজের বিপক্ষে নতুন জার্সি পড়েই মাঠে নামবে টাইগাররা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply