সাকিব টেস্ট খেলতে চায় না এটা আমি বলিনি: আকরাম খান

|

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির পরিচালক আকরাম খান বলেছেন, সাকিব টেস্ট খেলতে চায় না এটা আমি বলিনি। সোমবার যমুনা টেলিভিশনের নিয়মিত অনুষ্ঠান আমজনতায় এসে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, সাকিব অভিযোগ করেছে আমি নাকি ওর চিঠি পড়িনি। সাকিবের কাছ থেকে এ ধরনের কিছু আশা করা যায় না। আমি যদি চিঠি না পড়েই থাকি তাহলে প্রশ্ন আসে আমি গত আট/দশ বছরে কী করেছি? কারণ আমি দীর্ঘদিন বাংলাদেশ টিমের ক্যাপটেন ছিলাম, আমি চিফ সিলেক্টেড ছিলাম, এরপরে আমি ক্রিকেট অপারেশনে এসেছি। সে (সাকিব) টেস্ট খেলতে চায় না এটাও নাকি আমি বলেছি। কিন্তু আমি কোন সময়েই কাউকে বলিনি সাকিব টেস্ট খেলতে চায় না।

আকরাম খান বলেন, বিসিবির নির্বাচন নিয়ে আমি অতটা চিন্তিত নই যতটা বাংলাদেশ ক্রিকেট নিয়ে। বাংলাদেশ ক্রিকেটে আজকের এই অবস্থানে আসার জন্য মাশরাফীর যথেষ্ট অবদান রয়েছে। কিন্তু এজন্য মাশরাফী একাই সব করেছে এমনটা আলাদাভাবে বলার কিছু নেই।

তিনি বলেন, খেলোয়াড়দের সাথে বোর্ডের খারাপ সম্পর্ক থাকলে তার প্রভাব খেলায় পড়ে। এর জন্য বসে আলোচনা করতে হবে। কিন্তু সেটা না করে সবাইকে জানিয়ে বেড়ালে সেটা একটা সমস্যার তৈরি করবে। এবং এটা আমাদের বুঝতে হবে।

আপনি কী এই কয়েক বছরের দায়িত্বে সবকিছু আপনার মনমতো করতে পেরেছেন এমন প্রশ্নে আকরাম খান বলেন, আমি যেটা চেয়েছিলাম সেটা অবশ্যই শতভাগ সেরকম করতে পারিনি। কিন্তু যা চেয়েছিলাম তার কাছাকাছিই যাচ্ছি।

এর আগে আকরাম খান বলেন, ক্রিকেট বোর্ড কোন ব্যক্তি না। এটা বাংলাদেশেরই একটা প্রতিষ্ঠান। আমরা ভালো করি আর খারাপ করি সেটার দায় পুরো বাংলাদেশের ওপর পড়ে। সুতরাং এটা ব্যক্তিগত পর্যায়ে নিয়ে সমালোচনা করা উচিৎ নয়। এতে বাংলাদেশ ক্রিকেটেই ক্ষতি হবে।

আগামী নভেম্বরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড -বিসিবির নির্বাচন। এরই ঠিক কয়েকমাস আগেই ঘটে চলেছে নানা কাণ্ড। সম্প্রতি সাকিব আল হাসান বিসিবির সভাপতি হওয়ার ইচ্ছে পোষণ করেছেন। আর সেইসাথে মাশরাফীর বিস্ফোরক মন্তব্য সেই পালে হাওয়া দেয়ার মত। তারই ধারাবাহিকতায় চলছে আলোচনা সমালোচনা। এই সমালোচনার হাওয়া কোথায় গিয়ে ঠেকে সেটা দেখার অপেক্ষায় লাখো সাকিবভক্ত ও ক্রিকেটপ্রেমিরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply