খালেদা জিয়াকে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে: মওদুদ

|

কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনের জোর ঠিক আছে। তবে, তাকে ডিভিশন দেয়া হয়নি বলে দাবি করেছেন ব্যারিস্টার মওদুদ আহমদ। বলেন, খালেদা জিয়া সাবেক প্রধানমন্ত্রী, সাবেক এমপি, কারাবিধি অনুযায়ী তিনি ডিভিশনের যোগ্য। কিন্তু জেলকোড অমান্য করে তাকে ডিভিশন দেয়া হয়নি।

কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে দেখা শেষে গণমাধ্যমে এ কথা বলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। এসময় তার সাথে আরও ছিলেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও আবদুর রেজাক খান।

মওদুদ আহমদ বলেন, গৃহকর্মী ফাতেমা ছাড়া তিনি এক কদম চলতে পারেন না। তাকে যেতে না দেয়া দুঃখজনক। নিজের কানে শুনে আসলাম তাকে নির্জন কারাবাস দেয়া হয়েছে। এটি অন্যায়, আমরা আদালতে যাব।

মওদুদ আহমদ জানান, ফাতেমাকে দেয়া হয়েছে কিংবা ডিভিশন দেয়া হয়েছে এই তথ্য-অসত্য। সাধারণ কয়েদিরদের খাবার দেয়া হচ্ছে সাবেক প্রধানমন্ত্রীকে।

আইনজীবীরা জানান, সত্যায়িত কপি পেলেই সোমবার অথবা মঙ্গলবার খালেদা জিয়ার জামিনের জন্য আপিল করা হবে।

এরআগে বিকেল ৩টার দিকে ব্যারিস্টার মওদুদ আহমদের নেতৃত্বে আইনজীবীদের ৫ সদস্যের একটি দল কারা ফটকে পৌঁছান। পরে কারা কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে তারা বিএনপি চেয়ারপারসনের সাথে সাক্ষাৎ করেন।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply