শেষ বলে চার হাঁকিয়ে পাকিস্তানকে ম্যাচ জেতালো ফাহিম আশরাফ

|

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান। সেঞ্চুরিয়ানে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৭৩ রান তোলে দক্ষিণ আফ্রিকা। জবাবে ২৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তিন উইকেট হাতে রেখেই জয়ের বন্ধরে পৌঁছে যায় পাকিস্তান। ১০৪ বলে ১০৩ রান করে ম্যাচ সেরা হয়েছে পাকিস্তানের বাবর আজম।

প্রতিপক্ষের মাটিতে টস জিতে ফিল্ডিং করতে নেমে শুরুটা দুর্দান্ত করেছিলো পাকিস্তান। মাত্র ৫৫ রানে দক্ষিণ আফ্রিকার ৪ উইকেট তুলে নিয়ে স্বাগতিকদের বিপদেই ফেলে দিয়েছিলো পাকিস্তানি বোলাররা। প্রথম চার ব্যাটার ব্যাট হাতে সাফল্য না পেলেও নিজেকে চিনিয়েছেন ডুসান, ব্যাট হাতে রান অপরাজিত ১২৩ রান করে দলকে চ্যালেঞ্জিযং স্কোর এনে দেন তিনি। তার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে লড়েন ডেভিড মিলার, ব্যাট হাতে তিনি খেলেন ৫০ রানের ইনিংস। অ্যান্ডিল ফেহলুকওয়ে করা ২৯ রান মিলিয়ে পাকিস্তানের সামনে ২৭৪ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দেয় দক্ষিণ আফ্রিকা।

জবাবে ব্যাট করতে নেমে বাবর আজমের ১০৩ ও ইমামুল হকের ৭০ রানের ইনিংসের উপর দাঁড়িয়ে জয়ের খুব কাছে চলে যায় পাকিস্তান। তবে শেষ দিকে কিছুটা নাটকীয়তা তৈরি হয় ম্যাচে। ইনিংসের শেষ ওভারে প্রয়োজন ছিলো তিন রান সেই রান করতে পাকিস্তানকে অপেক্ষা করতে হয়েছে শেষ বল পর্যন্ত। ওভারের প্রথম বলে সাদাব খানের উইকেট হারিয়ে বিপদে পরে পাকিস্তান। এর পর সাহিন আফ্রিদিকে সাথে নিয়ে জয়ের চেষ্টায় থাকে ফাহিম আশরাফ।

শেষ ওভারের পঞ্চম বলে স্কয়ার কাটে দুই রান নিয়ে স্কোর লেভেল করেন আশরাফ। শেষ বলে জয়ের জন্য পাকিস্তার প্রয়োজন ছিলো ১ রান। তবে স্ট্রাইকে থাকা আশরাফকে আটকাতে পারেনি। শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন আশরাফ। এই জয়ের ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় পাকিস্তান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply