শ্রীলঙ্কার মাটি থেকে সাফল্য নিয়ে ফিরতে চান মুমিনুলরা

|

টেস্ট মানেই ব্যর্থতা। বাংলাদেশ যাদের বিপক্ষেই টেস্ট খেলতে মাঠে নামুক না কেন দিন শেষে ব্যর্থ হয়ে দেশবাসীকে হতাশ করাই যেন মুল লক্ষ্যে পরিণীত হয়েছে বাংলাদেশের। তাই দলের উপর প্রত্যাশা থাকলেও এখন আর ভক্তরা স্বপ্ন দেখেননা টাইগারদের টেস্ট পারফরমেন্স নিয়ে। টেস্ট ক্রিকেট নিয়ে আগ্রহও দিন দিন কমে যাচ্ছে মানুষের। তারপরও টেস্টে আলো ছড়ানোর প্রত্যাশায় রয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটারদের। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১২ এপ্রিল দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। তাই আনুষ্ঠানিক ভাবে দ্বিতীয় দিনের মত পুরো দল নিয়ে অনুশীলন করেছে বাংলাদেশের টেস্ট ক্যাপ্টেন মুমিনুল হক।

অনুশীলন শেষে মুমিনুল হকের সাথে এই সিরিজের সব বিষয় নিয়ে কথা বলেছে দেশের সাংবাদ মাধ্যমগুলো। সেখানে তিনি টেস্টে সেরা একাদশ কেমন হবে? সেরা একাদশ সাজাতে তাকে কতটা হিমশিম খেতে হয় এসব বিষয় নিয়ে। টাইগারদের ক্যাপ্টের বলেন, সেরা একাদশ সাজানো তখন কঠিন হয় যখন আপনার দল খুব বেশি ভালো ফলাফল করবে। এক জায়গায় দুই-তিনজন খেলোয়াড় থাকবে। সে সময় ভালো খেললে আমার কাছে মনে হয় দল সাজানো আরও বেশি কঠিন হয়। খারাপ খেললে আপনি কাউকে না কাউকে চেষ্টা করিয়ে বা সুযোগ দিতে পারেন। এটা যারাই খারাপ করে তাঁরাই সুযোগ করে দেয়। এই জায়গায় যে খারাপ খেলবে তাকে হয়তো একটু সুযোগ দিয়ে দেখা যাবে।

শ্রীলঙ্কা সফরে জয়ের জন্যেই খেলবেন বাংলাদেশ ক্রিকেটাররা,সাকিব না থাকায় অনেক পরীক্ষা নিরীক্ষা হয়েছে টেস্ট দল নিয়ে তবে এবার কোন পরীক্ষা নিরীক্ষা করতে চায় না মুমিনুল হক। তিনি বলেন, এই সিরিজে আসলেই কোন এক্সপেরিমেন্ট করতে চাই না আমরা। এবার আমরা খেলবো ফলাফলের জন্য।

পরীক্ষা নিরীক্ষা করে আমরা অন্তত ৫-৬টা টেস্ট ম্যাচে ফেইল করেছি। এখন আমাদের ফলাফল প্রয়োজন। তাই এই সিরিজে কোন এক্সপেরিমেন্ট না করার চেষ্টা থাকবে। আর বিদেশে গিয়ে শ্রীলঙ্কার সঙ্গে এক্সপেরিমেন্ট করার কিছু নেই।

সবকিছু ঠিক থাকলে আগামীকাল (সোমবার) শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ঢাকা ছাড়ার কথা রয়েছে বাংলাদেশের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply