মেম্বারদের আন্তঃকোন্দলে ঈদেও মজুরি পেলো না কুড়িগ্রামের ৪শ পরিবার

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে জনপ্রতিনিধিদের প্রতিহিংসামূলক আন্তঃকোন্দলের শিকার হয়ে এবার ঈদ আনন্দ থেকে বঞ্চিত হলো ৪শ সুবিধাভোগী পরিবারের সহস্রাধিকের বেশি সদস্য।

কুড়িগ্রাম রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়ন সরকারের দেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পে জনপ্রতিনিধিদের দুর্নীতির বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয়া হয় উপজেলা প্রশাসনে। ইউনিয়নের সাবেক এক মেম্বার আবুল কালাম আজাদের অভিযোগেই ইউনিয়নের ৪০ দিনের মাটি কাটা কর্মসূচির সকল শ্রমিকদের মজুরি বন্ধ হয়ে গেছে।

প্রতি দিন কাজের জন্য ২শ টাকা করে একজন শ্রমিকের ৮ হাজার টাকা পাবার কথা থাকলেও ঈদ উপলক্ষে মেলেনি কোনো মজুরি। ফলে এই পরিবারগুলোর সহস্রাধিকেরও বেশি সদস্যের ঈদ উদযাপন অনিশ্চিত হয়ে পড়েছে।

আব্দুল বাতেন নামের একজন শ্রমিক জানান, জনপ্রতিনিধিদের চাপে তারা বন্ধের দিনেও মাটি কাটার কাজ করেছেন। তবুও বুঝে পাচ্ছেন না মজুরি। তারা প্রত্যাশা করছেন, দ্রুত সমস্যা সমাধান করে কার্যকর পদক্ষেপ নেবে প্রশাসন।

বিদ্যানন্দ ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের মেম্বার আমিনুর ইসলাম শ্রমিকদের মজুরি বন্ধ হয়ে যাওয়ায় আক্ষেপ প্রকাশ করেন। তিনি বলেন, সাবেক মেম্বারের করা প্রতিহিংসামূলক অভিযোগের কারণেই শ্রমিকদের মজুরি বন্ধ হয়ে গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে তাসনিম এই বিষয়ে ক্যামেরার সামনে কথা না বললেও লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেন। তদন্ত করে দ্রুত মজুরি দেবার আশ্বাস দেন এই কর্মকর্তা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply