এবার ডিম বিতর্কে ভিরাট কোহলি

|

এবার ডিম বিতর্কে ঘিরে ধরেছে ভিরাট কোহলিকে! হ্যাঁ ঠিকই শুনেছেন, ডিম খেয়ে ট্রলের মুখে পড়েছেন ভারতীয় অধিনায়ক। নিরামিষ ভোজী ভিরাটের খাদ্য তালিকায় ডিম দেখে তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমকে ট্রল করেছেন অনেক ভারতীয়। তবে এর পাল্টা জবাবও দিয়েছেন ভারতীয় অধিনায়ক।

নিশ্চিতভাবে বর্তমান সময়ে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটার ভিরাট কোহলি। অনবদ্য ব্যাটিং করে ভারত তো বটেই সারা বিশ্বেই জনপ্রিয়দের শীর্ষে ভিরাট। তবে খ্যাতির সাথে আসে বিড়ম্বনাও। বিশেষ করে সোশাল মিডিয়ার এই সময়ে মাত্রাটা বেড়েছ অনেকাংশে। সাম্প্রতিক সময়ে ভিরাট কোহলি জানিয়েছেন তার ডায়েট তালিকায় আছে প্রচুর সবজি, ডিম, ২ কাপ কফি, ডাল, কুইনোয়া আর দোসা। কিন্তু ভারতীয় অধিনায়কের খাদ্য তালিকায় ডিম দেখে তাকে ট্রল করতে শুরু করে নেটিজেনরা!

প্রশ্ন উঠছে এই ট্রলের কারণ কী? নেটিজেনদের দাবি নিজেকে ভিগান দাবি করেন ভিরাট কোহলি। ভিগানরা নিরামিষ ভোগী। মাছ-মাংসের পাশাপাশি কোনো ধরনের প্রাণীজ খাদ্য খান না তারা। যার মধ্যে ডিম তো আছেই, সঙ্গে দুধ বা দুগ্ধজাত দ্রব্যও বর্জন করেন ভেগানরা।

এক সময় খুবই ভোজনরসিক ছিলেন ভিরাট। দিল্লিতে নিজের জার্সি নাম্বার ওয়ান এইট কমিউন নামে রেস্তোরাঁও আছে ভিরাটের। তবে ফিটনেসের কথা চিন্তা করে কয়েক বছর ধরে ভেজিটেরিয়ান ভিরাট। নেটিজেনদের সমালোচনার জবাবে তিনি এখন বলছেন কখনও ভিগান দাবি করেননি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্রুপকারীদের জবাব দিতে লিখেছেন ‘আমি কখনও নিজেকে ভিগান বলিনি। আমি সব সময় ভেজিটেরিয়ান বলে এসেছি। লম্বা শ্বাস নিন এবং সবজি খাওয়া শুরু করুন।’

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply