মামার জমি দখলে নিতে বন্ধুকে হত্যা, ৫ বছর পর হত্যারহস্য উন্মোচন

|

বগুড়া ব্যুরো:

প্রায় ৫ বছর পর বগুড়ার কাহালু উপজেলায় শাহীন হত্যা মামলার রহস্য উন্মোচন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। সম্পত্তি দখলে নিতে বন্ধু শাহীনকে খুন করে মামার ঘাড়ে দায় চাপানোর চেষ্টা করেছিলেন আপন ভাগ্নে রিপন সরদার।

২০১৭ সালের সংঘটিত এই হত্যাকাণ্ডের ঘটনায় রিপনসহ ৪ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। নিহত শাহীনের বাড়ি পাশের শিবগঞ্জ উপজেলায়। তিনি বন্ধুদের নেশার আড্ডায় যোগ দিতে কাহালু গিয়েছিলেন।

পিবিআই বগুড়া জেলার পুলিশ সুপার আকরামুল হোসেন জানান, কাহালুর কালাই নাটাইপাড়া এলাকার আকতার বুলুর বাড়ির আঙিনায় ২০১৭ সালের ১১ জুন ভোরে নিহত শাহীনের মরদেহ পাওয়া যায়। প্রায় তিন বছর থানা পুলিশ মামলার রহস্য উদঘাটন করতে না পারায় চূড়ান্ত প্রতিবেদন দেয় আদালতে। পরবর্তীতে আদালতের নির্দেশে এই ক্লু-লেস মামলার ভার পায় পিবিআই। দীর্ঘসময় তদন্ত শেষে গেলো বুধবার হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আকতার বুলুর ভাগ্নে একই এলাকার রিপন সরদারকে আটক করে পিবিআই।

আটকের পর রিপন পুলিশকে জানায়, তার মামার প্রায় ৯ বিঘা জমি আছে। সেগুলো দখলে নিতে এলাকায় তার পরিচিত কয়েকজন বন্ধুকে নিয়ে তিনি একটি হত্যাকাণ্ড ঘটিয়ে মামাকে ফাঁসিয়ে দেয়ার পরিকল্পনা করেন। সে অনুযায়ী ঘটনার দিন গভীর রাতে হত্যাকাণ্ডের শিকার শাহীনসহ ৫ জন চুরি করার কথা বলে রিপনের মামা আকতার বুলুর বাড়িতে ঢোকে। এরপর শাহীন কিছু বুঝে উঠার আগেই তাকে গলা কেটে হত্যা করে রিপন, আবুল কালাম আজাদ তারা মিয়া, আনিছুর রহমান পাপন এবং সোহরাব হোসেন। গ্রেফতার ৪ জনের মধ্যে রিপন
ঘটনার বিবরণ দিয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বাকি তিন জনের মধ্যে তারা মিয়া রিমান্ডে এবং সোহরাব ও পাপন পিবিআইয়ের হেফাজতে আছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply