ভারতের বিপক্ষেও পয়েন্টের প্রত্যাশায় বাংলাদেশ

|

ফাইল ছবি।

আফগানিস্তানের পর এবার ভারতের বিপক্ষেও পয়েন্ট চায় বাংলাদেশ। সেক্ষেত্রে ভারতের আক্রমণভাগ বিশেষ করে সুনীল ছেত্রীকে নিয়ে বিশেষ পরিকল্পনা আছে বাংলাদেশ শিবিরে। অন্যদিকে করোনা আঘাত হেনেছে ভারত দলে। আজ বাংলাদেশ সময় রাত ৮ টায় দোহার বিশ্বকাপ ভেন্যু জসিম হামাদে লড়বে দু’দল।

র‍্যাংকিংয়ে ৭৯ ধাপ এগিয়ে ভারত। তবে ১ম রাউন্ডে তাদের মাঠেই ৮০ হাজার দর্শকের সামনে চোখ রাঙ্গানি দিতে ভুল করেনি জামাল ভূইয়াদের বাংলাদেশ।

১৯ মাস পর সেই ভারতের সামনে আবার বাংলাদেশ। শক্তি আর পরিসংখ্যানে ভারত এগিয়ে থাকলেও নিরপেক্ষ ভেন্যুর এই ম্যাচে বাংলাদেশ এগিয়ে আত্মবিশ্বাসের দিক থেকে। সুনীল ছেত্রীর নেতৃত্বে থাকা দলটির বিপক্ষে তাই বিকল্প পরিকল্পনা জেমি ডে’র। বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশ-ভারত মুখোমুখি হয়েছে পাঁচবার। যেখানে ভারতের দুই জয় থাকলেও জয় নেই বাংলাদেশের। ড্র হয়েছে তিন ম্যাচ। সবশেষ জয় ২০০৩ সালে। ১৮ বছর পর তাই আবারও জয়ের টার্গেট নিয়ে বিশ্বকাপের ম্যাচ ভেন্যুতে মাঠে নামবে লাল সবুজের দল।

বাংলাদেশ কোচ জেমি ডে বলেন, আফগানিস্তানের সাথে ম্যাচের পর ছেলেরা আগের থেকে বেশি আত্নবিশ্বাসী। ভারত আমাদের থেকে র‍্যাংকিং এ এগিয়ে। আশা করছি ছেলেরা নিজেদের সেরাটা দিয়ে ফলাফল বের করে আনবে।

বাংলাদেশ অধিনায়ক জামাল ভূইয়া বলেন, এটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ। ভারতের বিপক্ষে ম্যাচের জন্য আমরা পুরোপুরি প্রস্তুত। আশা করছি ভালো একটি ম্যাচ হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply