রায়ের অনুলিপি পেয়েছেন খালেদা জিয়ার আইনজীবীরা

|

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সার্টিফায়েড কপি বা অনুলিপি প্রকাশ করেছেন আদালত। সোমবার (১৯ ফেব্রুয়ারি) ৪টায় এ মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ঢাকার বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালত থেকে এ কপি গ্রহণ করেছেন।

এর আগে সোমবার সকালে সানাউল্লাহ বলেন, আজকের মধ্যে রায়ের সার্টিফাইড কপি হাতে পেলে আমরা মঙ্গলবার আমরা উচ্চ আদালতে আপিলের আবেদনসহ জামিনের আবেদন করতে পারবো।

গত ১৪ ও ১৫ ফেব্রুয়ারি সার্টিফায়েড কপি পাওয়ার কথা থাকলেও রায়ের কপি ৬৩২ পৃষ্ঠা হওয়ার কারণে আদালত তা সরবরাহ করতে পারেনি। আর আজ রায়ের যে অনুলিপিটি দেয়া হয়েছে সেটি ১ হাজার ১৭৪ পৃষ্ঠার।

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে আদালত দণ্ডিত করার পর পূর্ণাঙ্গ রায়ের কপি পাওয়া নিয়ে আসামিপক্ষের আইনজীবীরা নানা অভিযোগ করে আসছিলেন।

গতকাল রোববার রায়ের কপি পেতে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতে আবেদন করেন। আবেদনের শুনানি শেষে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান পূণাঙ্গ কপি প্রকাশের জন্য আজকের দিন ধার্য করেন।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন বিশেষ জজ আদালত। সেদিনই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি হিসেবে নিয়ে যাওয়া হয়।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply