বাছাই পর্বের শেষ ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ

|

বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শেষ ম্যাচে ওমানের বিপক্ষে অন্তত এক পয়েন্ট চান বাংলাদেশ অধিনায়ক তপু বর্মণ। এদিকে কঠিন এই মিশনে পূর্ণ স্কোয়াড পাচ্ছে না বাংলাদেশ। ইনজুরি ও কার্ড নিষেধাজ্ঞায় খেলতে পারবেন না অধিনায়ক জামাল ভুইয়াসহ পাঁচ গুরুত্বপূর্ণ ফুটবলার। কাতারে বাংলাদেশ সময় আজ রাত ১১টা ১০ মিনিটে শুরু হবে দু’দলের লড়াই।

কাতারে আফগানিস্তানের বিপক্ষে প্রত্যাশিত শুরুর পর ভারতের বিপক্ষে শেষ ১০ মিনিটের আক্ষেপ। এবার নিজেদের শেষ ম্যাচে প্রতিপক্ষ শক্তিশালী ওমান।

তবে তার আগে ইনজুরির হানায় স্বস্তিতে নেই লাল-সবুজ শিবির। সোহেল রানার পর এবার চোটের কারণে একাদশে নেই মাসুক মিয়া জনি। এছাড়াও কার্ড নিষেধাজ্ঞায় একাদশে দেখা যাবে না নিয়মিত অধিনায়ক জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ ও রহমত মিয়াকে। তারপরও পয়েন্ট দিয়ে আসর শেষ করার প্রত্যয় ভারপ্রাপ্ত অধিনায়ক তপু বর্মণের।

এদিকে র‍্যাংকিংয়ে ১০৪ ধাপ এগিয়ে থাকা ওমানের বিপক্ষে পয়েন্ট অর্জন যে সহজ হবে না তা বলে দিচ্ছে, দু’দলের অতীত পরিসংখ্যান। দুবার মুখোমুখি লড়াইয়ের দুটিতেই হেরেছে বাংলাদেশ, সর্বশেষ এই বিশ্বকাপ বাছাই মঞ্চে ওমানের মাটিতে হেরেছে ৪-১ ব্যবধানে।

অদম্য মানসিকতায় পয়েন্ট পেলেও এশিয়া কাপ বাছাইয়ের প্লে-অফ এড়াতে পারবে না বাংলাদেশ। বিপরীতে এই ম্যাচে জয় পেলে গ্রুপ রানার্স আপ হয়ে এশিয়া কাপ খেলা নিশ্চিত হবে ওমানের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply