ট্রাম্পের ইমেইল কেলেংকারী: তদন্তের নির্দেশ দিলো কংগ্রেস

|

যুক্তরাষ্ট্রে ২০২০ সালের নির্বাচনের ফলাফল পরিবর্তনের জন্য ইমেইলের মাধ্যমে মার্কিন বিচার বিভাগের ওপর চাপ প্রয়োগ করেছিলেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার প্রশাসন। এমন বিস্ফোরক তথ্য বেরিয়ে এসেছে মার্কিন হাউস ওভার সাইটের এক তদন্তে। এই তথ্যের গুরুত্ব বিবেচনা করে দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছে মার্কিন কংগ্রেস।

মঙ্গলবার (১৫ জুন) কংগ্রেসে একগুচ্ছ গোপন ই-মেইল প্রকাশ করে হাউস ওভারসাইট কমিটি। যেখানে ২০২০ সালের নির্বাচনের ফল পরিবর্তনের প্রচেষ্টায় ট্রাম্প প্রশাসনের কারসাজির ওপর আলোকপাত করা হয়। মেইল গুলোয় স্পষ্ট যে, ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল জেফ্রি রোজেনকে বিভিন্নভাবে চাপ দিচ্ছিলো ট্রাম্প প্রশাসন। তাকে জোরপূর্বক ভোট জালিয়াতি এবং ফল পূর্ণগণনার ঘোষণায় স্বাক্ষরের নির্দেশ দেয়া হয়েছিলো। এ ন্যাক্কারজনক ঘটনার সাথে যুক্ত ছিলেন ট্রাম্পের উপদেষ্টা রুডি গিলানি, হোয়াইট হাউস বিভিন্ন কর্মকর্তারা, চিফ অব স্টাফ এবং অন্যান্য ট্রাম্প মিত্ররা।

কংগ্রেসের অধিবেশনে মেইলগুলো পাঠানোর সুর্নিদ্দিষ্ট দিনক্ষণ উল্লেখ করা হয়েছে। যাতে এটি স্পষ্ট যে নির্বাচনী মৌসুমের সময়ই এই অপকর্ম ঘটানো হয়েছে। বিষয়টি নিয়ে দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছে
মার্কিন কংগ্রেস।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply