মাটির বদলে কংক্রিটের কবরে ঠাঁই হলো তার

|

নিজস্ব প্রতিনিধি:

বাড়ির আশপাশ, ফসলি জমি, কবরস্থান সব পানিতে ডুবে যাওয়ায় কংক্রিকেটের কবরে দাফন করতে হয়েছে সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগরের মৃত মাহমুদুল হাসানকে।

সব পানিতে ডুবে থাকায় নদীতে ভাটার টানে রাস্তার ধারে জেগে ওঠা সামান্য মাটিতে চারপাশে ইটের পর ইট সাজিয়ে চৌবাচ্চার মতো তৈরি করে কবরের আদলে করা হয় লাশ দাফনের ঘর। এরই মধ্যে সমাহিত করা হয় পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে চলে যাওয়া ওষুধ কোম্পানী বিক্রয় প্রতিনিধি মাহমুদুল হাসান (৩৪) কে।

মৃত মাহমুদুল হাসানের পিতা শহিদুল ইসলাম জানান, তার ছেলে একটি ওষুধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধি হিসেবে কলারোয়া উপজেলায় কর্মরত ছিল। বৃহস্পতিবার ভোররাতে স্ট্রোক করে সে মৃত্যুবরণ করে। তার লাশ গ্রামের বাড়ি নিয়ে আসার পর দাফন করা নিয়ে সমস্যায় পড়তে হয়। এলাকার বাড়িঘরসহ কবরস্থানে বুক সমান পানি। লাশ দাফনের জন্য কোনো জায়গা না পেয়ে ভাটার টানে জেগে ওঠা জায়গায় ইট দিয়ে কবরের আদলে ঘর করা হয়। আজ আসরের নামাজের পর জানাযা শেষে তার মধ্যে সমাহিত করা হয় মাহমুদুলকে।

প্রতাপনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান জানান, সম্প্রতি ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অসংখ্য বেড়িবাঁধ ভেঙে পানিতে ভেসে যায় আশাশুনির প্রতাপনগরের বিস্তীর্ণ জনপদ। নদ-নদী এলাকায় শুকনো মাটির অভাবে ভেঙে যাওয়া বাঁধগুলো পরিপূর্ণ সংস্কার করা যায়নি। নদীর পানির সাথে একাকার হয়ে যাওয়ায় গ্রামের প্রতিটি বাড়িতে এখন অথৈ পানি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply