ছাত্রদলের যুগ্ম আহবায়ক, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক!

|

ফরিদপুর প্রতিনিধি:

সদ্যঘোষিত আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক রায়হান রনিকে পদ দেওয়ার অভিযোগ উঠেছে। রায়হান রনি ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার বাসিন্দা। তিনি পড়াশোনা করেন যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে।

ছাত্রদল ও ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, প্রায় ছয় মাস আগে গত ২৩ জানুয়ারি জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান ২১ সদস্যবিশিষ্ট আলফাডাঙ্গা পৌর ছাত্রদলের একটি আহ্বায়ক কমিটির অনুমোদন দেন। ঘোষিত ওই কমিটির ১ নম্বর যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছে রায়হান রনির নাম।

অপর দিকে ১২ জুন আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এর নাম ঘোষনা করে আংশিক কমিটি অনুমোদন করা হয়। ঘোষিত ওই পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবেও রয়েছে মোহাম্মদ রায়হান রনির নাম।

স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের অভিযোগ ছাত্রদলের রায়হান রনি ও ছাত্রলীগের মোহাম্মদ রায়হান রনি একই ব্যক্তি।

এ নিয়ে মোহাম্মদ রায়হান রনি এই প্রতিবেদককে বলেন, ছাত্রদলের রায়হান রনি আর তিনি এক ব্যাক্তি না। তিনি আজীবন ছাত্রলীগ করেছেন, ছাত্রদল তিনি করেননি। ছাত্রদলের রায়হান রনিকে তিনি চিনেনও না।

জেলা ছাত্রলীগের সভাপতি তানজিদুল রশীদ রিয়ান এই প্রতিবেদককে জানান, তার জানা মতে ছাত্রদলের রায়হান রনি আর ছাত্রলীগের রায়হান রনি এক ব্যাক্তি না। তারপরও কেউ যদি প্রমাণ দিতে পারে এই দুই রনি একজনই তাহলে রায়হান রনির বিরুদ্ধে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

এই বিষয়ে আলফাডাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকরাম হোসেন বলেন, জেলা থেকে কখন কি কমিটি ঘোষণা করে, আমাদের থেকে মতামত বা পরামর্শও নেয় না। ছাত্রলীগের এই কমিটি ঘোষণার ক্ষেত্রেও আমার কাছ থেকে কোনো পরামর্শ নেওয়া হয়নি। এখন শুনছি ছাত্রদলের এক নেতা কমিটির বড় পদ পেয়েছেন। আমি বলবো যেহেতু অভিযোগ উঠেছে, সেহেতু ছাত্রলীগের নেতাদের উচিত হবে অভিযোগের তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply