করোনার মধ্যেই নির্বাচন চলছে ২০৪টি ইউনিয়ন পরিষদে

|

করোনা মহামারীর মধ্যেই প্রথম ধাপে দেশের ২০৪টি ইউনিয়ন পরিষদে নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। এছাড়াও লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন ও ২টি পৌরসভাতেও ভোট নেয়া হচ্ছে।

সকাল ৮ টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত। বিভিন্ন ভোটকেন্দ্রে বৃষ্টি উপেক্ষা করে উপস্থিত হচ্ছেন ভোটাররা। প্রতিটি কেন্দ্রেই আনসারের পাশাপাশি মোতায়েন রয়েছে পুলিশ।

প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন ও ১১টি পৌরসভায় ভোটের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ১৬৩টি ইউনিয়ন ও ৯ পৌরসভায় নির্বাচন স্থগিত করা হয়। এছাড়া প্রার্থী মারা যাওয়ায় বাতিল হয় আরও চার ইউনিয়নের নির্বাচন। এদিকে, কুয়েতে দণ্ডিত হওয়ায় এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচন হচ্ছে আজ।

এছাড়াও পটুয়াখালীর চার উপজেলার ১৯ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ। ইউনিয়নগুলোর মাঝে শুধুমাত্র দুমকী উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নে নৌকার শক্ত প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী সুলতান হাওলাদার লাঙ্গল প্রতীক নিয়ে লড়ছেন। বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি এখনও কম কেন্দ্রগুলোতে। এর মাঝেই ভোট দিয়েছেন লাঙ্গল মার্কার প্রার্থী সুলতান হাওলাদার।

এদিকে ভোলার তজুমদ্দিনের তিনটি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। তজুমদ্দিনের চাচড়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে জাল ভোট দেয়ার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। এনিয়ে কোন্দলে জড়ায় স্বতন্ত্র প্রার্থী ও নৌকা প্রার্থীর কর্মীরা। তাদের মাঝে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply