নোয়াখালীর এক ইউনিয়নে সক্রিয় ১২ কিশোর গ্যাং

|

শহর ছাপিয়ে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম এখন গ্রামাঞ্চলেও। নোয়াখালীর সোনাইমুড়ির এক জয়াগ ইউনিয়নেই সংক্রিয় অন্তত ১২ কিশোর গ্যাং।

জয়াগ ইউনিয়নের ভাওরকোট গ্রামে একই স্থানে আড্ডা দেয়াকে কেন্দ্র করে সম্প্রতি সংঘর্ষে জড়ায় দুইটি কিশোর গ্যাং। আগ্নেয়াস্ত্র নিয়ে পাল্টাপাল্টি হামলা চালায় তারা। কুপিয়ে জখম করা কয়েকজনকে।

জয়াগ ইউনিয়নে গেল কয়েক মাসে অনেকবার এমন সংঘর্ষের ঘটনা ঘটেছে। স্থানীয়রা বলছেন, ফাহাদ গ্রুপ, চেয়ারম্যান গ্রুপ, মানিক গ্রুপসহ এলাকায় অন্তত ১২ টি কিশোর গ্যাং সক্রিয় আছে। এসব কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে আধিপত্য, চাঁদাবাজি, মাদক বাণিজ্যসহ নানা অপরাধে জড়ানোর অভিযোগ আছে।

এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় জনপ্রতিনিধি, প্রভাবশালীদের মদদে বেপরোয়া হয়ে উঠেছে একেকটি গ্রুপ। প্রতিবাদ করলে তারা ভয়ভীতি দেখায়, হতে হয় তাদের নির্যাতনের শিকার।

নোয়াখালীর পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, আমরা কিশোর গ্যাং নিয়ে কাজ করছি। তাদের কাছ থেকে আমরা অস্ত্র উদ্ধার করেছি। তালিকা করে কিশোর গ্যাংয়ের সাথে জড়িতদের গ্রেফতার করা হচ্ছে।

শুধু আইনের প্রয়োগ করে নয়, কিশোর গ্যাং সমস্যা দূর করতে পারিবারিক ও সামাজিক পর্যায়ে সঠিক পরিচর্যা এবং পর্যবেক্ষণ বাড়ানোরও তাগিদ দেন এই পুলিশ কর্মকর্তা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply