মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশি গ্রেফতার

|

মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়ায় কঠোর লকডাউনের মধ্যে চলছে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান। রবিবার (২০ জুন) রাতে দেশটির অভিবাসন বিভাগের হাতে ধরা পড়েছে ১০২ বাংলাদেশিসহ ৩০৯ জন অবৈধ অভিবাসী।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামার এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০ জুন রাতে ৩ ঘন্টার অভিযানে সেলাঙ্গর প্রদেশের মুকিম, ডেংকিল এলাকার একটি কন্সট্রাকশন এরিয়া থেকে এই অভিবাসীদের গ্রেফতার করা হয়। এদের মধ্যে ১০২ জন বাংলাদেশি, ১৯৩ জন ইন্দোনেশিয়ান, ৮ জন রোহিঙ্গা, ৪ জন ভিয়েতনামের ও ২ জন ভারতের নাগরিক রয়েছেন। মোট ৩০৯ জনের মধ্যে ২৮০ জন পুরুষ এবং ২৯ জন নারী। নারীদের মধ্যে সবাই ইন্দোনেশিয়া থেকে আসা।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি ইন্দেরা খায়রুল দাযাইমি দাউদের নেতৃত্বে সেখানকার অভিবাসন বিভাগ, জেনারেল মুভমেন্ট টিম (পিজিএ), জাতীয় নিবন্ধকরণ বিভাগ (জেপিএন), জাতীয় প্রতিরক্ষা বাহিনী এবং শ্রমবিভাগের ১৮৯ জন কর্মকর্তার স্বমন্বয়ে পরিচালিত এ অভিযানে ৭১৫ জন অভিবাসীকে আটক করা হয়। পরে কাগজপত্র যাচাই-বাছাই শেষে ৩০৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করে নিয়ে যায় ইমিগ্রেশন পুলিশ।

অভিবাসন বিভাগ বলছে, বিভিন্ন অপরাধে ২০ থেকে ৫২ বছর বয়সের এই অভিবাসীদের ১৯৫৯/৬৩ এর ইমিগ্রেশন আইন এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর আওতায় গ্রেফতার করা হয়েছে।

এর আগে গত ৬ জুন দেশটির সাইবারজায়ার একটি বিল্ডিং নির্মাণ স্থাপনা থেকে ৬২ বাংলাদেশিসহ ১৫৬ জন অভিবাসীকে গ্রেফতার করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply