শিমুলিয়া-বাংলাবাজার ফেরিতে লকডাউন উপেক্ষা করে যাত্রী পারাপার

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

সাত জেলায় ৯দিনের লকডাউনের দ্বিতীয় দিনে মুন্সিগঞ্জ জেলার লৌহজং শিমুলিয়া ঘাট হয়ে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ থাকলেও সচল রয়েছে ১৪টি ফেরি। এসব ফেরিতে জরুরি ও পণ্যবাহী যানবাহন ব্যতীত সাধারণ যাত্রী পারাপারের নিষেধাজ্ঞা থাকলেও মানা হচ্ছে না নিয়ম।

আজ বুধবার (২৩জুন) সকাল থেকে দেশের দক্ষিণ অঞ্চলের শতশত যাত্রীকে ফেরি যোগে পদ্মা পাড়ি দিয়ে বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটে আসতে দেখা যায়। যাত্রীদের অবাধে পারাপারে ঘাট এলাকায় যেন শিথিল হয়ে পড়েছে লকডাউন।

এছাড়াও জেলা বিভিন্ন প্রবেশ মুখে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট থাকলেও অভ্যন্তরীণ সড়ক গুলোতে অবাধে চলছে সাধারণ জনগণ। শপিংমল, দোকান পাট বন্ধ রাখার নির্দেশনা থাকলেও বুধবার সকাল থেকে নিয়ম মানছে না অধিকাংশরাই।

এবিষয়ে বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বর্তমানে ১৪টি ফেরি সচল রয়েছে। এসব ফেরি দিয়ে দিয়ে শুধুমাত্র কাঁচামাল, পণ্যবাহী গাড়ি ও জরুরি রোগীবাহী গাড়ি পার করার নির্দেশনা রয়েছে। তবে প্রতিটি ফেরিতেই সাধারণ যাত্রী পারাপার করছে। আমাদের দায়িত্ব শুধু ফেরি পরিচালনা করা। যাত্রী আসা নিয়ন্ত্রণ করা আমাদের দায়িত্বের আওতায় পরে না।

এবিষয়ে মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ জাকির হোসেন জানান, শিমুলিয়া ঘাটের প্রবেশ মুখে চেকপোস্ট রয়েছে। সেখানে যাত্রীদের ঘাটে আসা নিয়ন্ত্রণ করা হচ্ছে। কোনো ধরণের গণপরিবহন চলাচল করছে না। তবে কিছু সংখ্যক যাত্রী বাংলাবাজার ঘাট থেকে ফেরি যোগে শিমুলিয়া ঘাটে আসছে। তাদেরকে লকডাউনের নির্দেশনা মানার জন্য আহ্বান জানাচ্ছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply