রোহিঙ্গা ক্যাম্প থেকে ১১ বিদেশি আটক

|

কক্সবাজার প্রতিনিধি

একাধিকবার সতর্ক করার পরও আইন অমান্য করায় রোহিঙ্গা ক্যাম্পে থেকে ১১ বিদেশি এনজিও কর্মীকে আটক করেছে র‍্যাব। আটককৃত এনজিও কর্মীদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

আটক বিদেশী এনজিও কর্মীদের মধ্যে যুক্তরাজ্যের ২ জন, নেদারল্যান্ডসের ১ জন, তুরস্কের ১ জন, দক্ষিণ কোরিয়ার ১ জন, কেনিয়ার ১ জন, ইতালীর ২ জন, ব্রাজিলের ১ জন, বেলজিয়ামের ১ জন ও নরওয়েরের ১ জন নাগরিক রয়েছে। তারা সবাই আন্তর্জাতিক সহায়তা সংস্থা এমএসএফ এ কর্মরত বলে জানা গেছে।

র‍্যাব ৭ কক্সবাজার ক্যাম্পের কমান্ডার মেজর রুহুল আমিন জানিয়েছেন, রোহিঙ্গা ক্যাম্পে সন্দেহভাজন বিদেশিদের ব্যাপারে সরকারের কঠোর নির্দেশনা রয়েছে। তাই রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত বিদেশি এনজিও কর্মীদের সব সময় বাংলাদেশের প্রচলিত আইন মানার অনুরোধ করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে নিয়ম অনুযায়ী সকল বিদেশি নাগরিককে সব সময় পাসপোর্ট ও ওয়ার্ক পার্মিট সাথে রাখতে নির্দেশনা রয়েছে। কিন্তু তারা বাংলাদেশের কোন নিয়ম বা প্রশাসনের নির্দেশ তোয়াক্কা করছেনা। পাসপোর্ট ও ওয়ার্ক পারমিট না পাওয়ায় ১১ বিদেশিকে আটক করে যাচাই বাছাইয়ের জন্য পুলিশে হস্তান্তর করা হয়েছে।

উখিয়া থানার অফিসার্স ইনচার্জ মো: আবুল খায়ের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, র‌্যাব ১১ জন বিদেশী নাগরিককে থানায় হস্তান্তর করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  যাচাই বাচাইয়ের পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।









Leave a reply