ইসরায়েলে আতঙ্ক হয়ে দেখা দিয়েছে ডেল্টা স্ট্রেইন

|

ইসরায়েলে করোনার ভ্যাকসিন দেয়ার কাজ প্রায় শেষ, আর মাস খানেক আগে মাস্ক পরার প্রয়োজন নেই বলে জানিয়ে দেয়া হয়েছে দেশটির সরকারের পক্ষ থেকে। এমনকি ইসরায়েল সীমান্ত বন্ধ রেখেছিল মিউটেটেড স্ট্রেইনের প্রবেশ আটকাতে, কিন্তু শেষরক্ষা হয়নি। করোনা ভাইরাসের ভারতীয় ডেল্টা স্ট্রেইন এবার আতঙ্ক হয়ে দেখা দিয়েছে ইসরায়েলে।

করোনা ভাইরাসের ডেল্টা স্ট্রেইনের সংক্রমণ ছড়িয়ে পড়েছে ইসরায়েলে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, টিকা নিয়েও ডেল্টা স্ট্রেইনে সংক্রমিত হচ্ছেন দেশটির নাগরিকরা। এজন্য, গত বুধবার (২৩ জুন) ইসরায়েল সরকার এই মর্মে আদেশ জারি করে যে, টিকার দুটি ডোজ নেয়া থাকলেও কোনো নাগরিক যদি ডেল্টা ভ্যারিয়্যান্টে আক্রান্তের সংস্পর্শে আসেন তাহলে তাকেও কোয়ারেন্টাইনে রাখা হবে।

ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিরেক্টর জেনারেল চেজি লেভি বলেছেন, দেশে ডেল্টা ভেরিয়েন্টে এখন পর্যন্ত সংক্রমিতের সংখ্যা খুবই কম। কিন্তু এটা খুবই স্পষ্ট যে টিকা নেয়া থাকলেও যে কেউ এই ভ্যারিয়্যান্টে আক্রান্ত হতে পারেন।

বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দেশটির নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেটও। গত মঙ্গলবার (২২ জুন) তিনি বলেন, দেশে কোভিডের সংক্রমণ বাড়ছে। গণ টিকাদান এর প্রভাবে সংক্রমণ কমে গেলেও নতুন করে সংক্রমণ আবারও বাড়ছে। কিছুতেই মাস্কের ব্যবহার বন্ধ করা যাবেনা। ।

ইসরায়েলের করোনা টাস্ক ফোর্সের প্রধান নাশম্যান অ্যাশ বলেন, গত কয়েকদিনে সংক্রমণের হার প্রায় দ্বিগুণ হয়েছে। আগে হয়তো দেশের মাত্র দুটি শহরে সংক্রমণ বেশি ছিলো, কিন্তু এখন আক্রান্ত শহরের সংখ্যাও বেড়েছে। এটি খুবই উদ্বেগের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply