ভারহীন ম্যাচে আজ মাঠে নামছে ব্রাজিল

|

কোপা আমেরিকার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আজ মাঠে নামবে ব্রাজিল। আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা নেইমাররা রবিবার (২৭ জুন) দিবাগত রাত তিনটায় ইকুয়েডরের মুখোমুখি হবে। একই সময় আরেক ম্যাচে পরের রাউন্ড নিশ্চিত করার লড়াইয়ে মুখোমুখি হবে ভেনেজুয়েলা ও পেরু।

এখন পর্যন্ত কোপা আমেরিকায় সবচেয়ে ভালো করা দল ব্রাজিল। গ্রুপে নিজেদের ৩ ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে এক ম্যাচ আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে নেইমাররা। ইকুয়েডরের বিপক্ষে ম্যাচেও হট ফেভারিট ব্রাজিল।

দলটির বিপক্ষে সেলেসাওদের অতীত পরিসংখ্যানও অনবদ্য। আগের ৩৩ দেখায় ইকুয়েডরের বিপক্ষে ২৭ জয় ব্রাজিলের, বিপরীতে মাত্র দুইটি ম্যাচ হেরেছে তিতের শিষ্যরা। মে মাসে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে নেইমার ও রিচার্লিসনের গোলে ইকুয়েডরকে হারিয়েছিলো ব্রাজিল।

দলকে ইনজুরি মুক্ত রাখতে, কম গুরুত্বপূর্ণ এই ম্যাচে ব্রাজিল দলের অনেকেই পেতে পারেন বিশ্রাম। সাইড বেঞ্চকে প্রাধান্য দিয়ে একাদশ সাজাতে পারে ব্রাজিল কোচ তিতে।

ইকুয়েডরের জন্য খুবই গুরুত্বপুর্ণ এই ম্যাচ। ভেনেজুয়েলা পেরুর সাথে ড্র করলে আর ব্রাজিলের কাছে হারলে টুর্নামেন্ট থেকেই বিদায় নিতে হবে ইকুয়েডরকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply