লাইভে নাবালিকাকে চুমু: পাপনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

|

ফেসবুক লাইভে শিশু শিল্পীদের সাথে তুমুল মজায় মেতে উঠেছিলেন ভারতের জনপ্রিয় সঙ্গীতশিল্পী পাপন মোহন্ত। হঠাৎই জোর করে চুমু খেয়ে বসলেন এক শিশুকে। এ ঘটনায় ছড়িয়ে পড়েছে বিতর্ক। শুধু তাই নয়, যৌন হয়রানির অভিযোগ দায়ের করা হয়েছে তার বিরুদ্ধে।

রিয়্যালিটি শো ‘দ্য ভয়েস ইন্ডিয়া কিডস’র শিশু ও কলাকুশলীদের সাথে এক ফেসবুক লাইভে এই কাজ করে বসেন পাপন। পরে লাইভে আছেন খেয়াল হওয়ার পর তা বন্ধ করার নির্দেশ দেন তিনি। মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে এই ভিডিও।

আদালতে শিশু যৌন নির্যাতন প্রতিরোধ আইনে পাপনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে ঘটনায় তদন্ত দাবি করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী রুনা ভায়ন।

অভিযোগে আইনজীবী রুনা ভায়ন বলেন, রিয়্যালিটি শো’টির বিচারক পাপন মোহন্ত হোলি উদযাপন করতে গিয়ে একটি শিশুর গালে রং মাখিয়ে দেন। এরপর তাকে জোর করে চুমু খান। পাপনের এ আচরণে আমি স্তম্ভিত।

অবশ্য, পাপনের পক্ষেই দাঁড়াচ্ছেন ভুক্তভোগী শিশুর বাবা। পাপনের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, পাপন আমার মেয়ের পরামর্শক। আমার মেয়ের কাছে সে বাবার মতো। তিনি সবসময় আমার মেয়েকে তার স্বপ্নের পিছু ছুটতে উৎসাহিত করেছেন।

পরে এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন পাপন। নিজের ফেসবুক পেজে গতকাল শুক্রবার রাতে দেওয়া এক দীর্ঘ পোস্টে পাপন লিখেছেন, কয়েক দিন ধরে আমাকে নিয়ে যে আলোচনা হচ্ছে তাতে আমি মর্মাহত। এ ধরনের আলোচনার জন্য আমি বিব্রত হচ্ছি। দুঃখ প্রকাশ করছি। আমাকে যারা চেনেন তারা জানেন আমি খুব আবেগপ্রবণ। কাছের মানুষদের সঙ্গে আমি আনন্দ করতে পছন্দ করি। ১১ বছরের একটি শিশু, যাকে দীর্ঘদিন প্রশিক্ষণ দিচ্ছি, তাকে আদর করা আমার দৃষ্টিতে মোটেও খারাপ কিছু নয়।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply