করোনায় মৃত্যু, শনাক্তের সব রেকর্ড ছাড়িয়ে গেল বাংলাদেশ

|

করোনায় মৃত্যু, শনাক্ত ও শনাক্তের হারের সব রেকর্ড ছাড়িয়ে গেল বাংলাদেশ। ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথমবারের মতো করোনা শনাক্তের পর এমন ভয়াবহ দিন দেখেনি বাংলাদেশ। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে রেকর্ড ১৬৪ জন মৃত্যুবরণ করেছেন। আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যাটি ছিল ১৫৩। এ নিয়ে করোনায় মোট প্রাণহানি হলো ১৫ হাজার ২২৯ জনের। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২৯.৩০ শতাংশ যেটি আগের দিনের রেকর্ড (২৮.৯৯) ছাড়িয়ে গেছে।

একদিনে ৯ হাজার ৬৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে যেটি গত বছর থেকে এ পর্যন্ত সর্বোচ্চ। সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বস্তুত, উপসর্গযুক্ত ও টেস্টের আওতায় না আসা রোগীদের বিবেচনায় নিলে পরিস্থিতি আরও ভয়াবহ। এরমধ্যে, সোমবার সারাদেশে লকডাউন আরও ১ সপ্তাহের জন্য বাড়ানোর ঘোষণা দিয়েছে সরকার।

বিশেষজ্ঞরা বলছেন এই পরিস্থিতিতে কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। নাহয় দেশের পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। এদিকে, গত ক’দিনের তুলনায় সোমবার রাজধানীতে জনসমাগম বেশি লক্ষ্য করা গেছে। বিশেষ করে নিম্নআয়ের মানুষ জীবিতার তাগিদে ঘর থেকে বেরিয়ে আসছেন। এক্ষেত্রে, তাদের নিত্যপ্রয়োজনীয় খাদ্য, পণ্য পৌঁছে দিয়ে লকডাউন কঠোর করার তাগিদ বিশেষজ্ঞদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply