ঢাবিতে করোনা বিধিনিষেধ না মানায় শিক্ষকসহ ৩ জনকে জরিমানা

|

ঢাকা বিশ্ববিদ্যালয়

করোনার বিধিনিষেধ না মেনে ক্যাম্পাসে আড্ডা দেয়ার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকসহ ৩ জনকে জরিমানা করেছে ঢাকা সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। জানা গেছে, সোমবার (৫ জুলাই) রাত আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের আধুনিক মাতৃভাষা ইনস্টিটিউটের (আইএমএল) সামনে ম্যাজিস্ট্রেট মেরীনা নাজনীন তাদের জরিমানা করেন। এসময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানীর সাথে কথা বলে জানা যায়, উক্ত ম্যাজিস্ট্রেট আইএমএলের সামনের রাস্তা অতিক্রম করার সময় কয়েকজন ব্যক্তিকে আড্ডারত অবস্থায় দেখতে পান। তারা কেউই মাস্ক পরিহিত অবস্থায় ছিলেন না। তাদেরকে করোনা বিধিনিষেধ মান্য না করার কারণ জিজ্ঞেস করলে তারা কোনো সদুত্তর দেননি বরং খারাপ ব্যবহার করেন।

জানা গেছে, দুইজনকে ২০০ টাকা করে ও একজনকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এদের মধ্যে একজন শিক্ষক ও বাকি দু’জন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী।

প্রক্টর গোলাম রব্বানীর কাছে জানতে চাওয়া হয়েছিল ঘটনাটি কোনো মোবাইল কোর্টের মাধ্যমে হয়েছিল কিনা এবং মোবাইল কোর্ট তাদের অভিযানের আগে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছ থেকে অনুমতি নিয়েছিল কিনা। অধ্যাপক রব্বানী জানান, সেখানে কোনো মোবাইল কোর্ট পরিচালিত হয়নি। অনুমতির প্রসঙ্গে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন পারস্পরিক সহযোগিতার মনোভাব বজায় রেখেই কাজ করছে। তাই ভবিষ্যতেও কোনো পরিস্থিতি উদ্ভূত হলে প্রশাসন ও বিশ্ববিদ্যালয় পরস্পরকে সাহায্য করে যাবে।









Leave a reply