এক গোল করলেই মেসি স্পর্শ করবেন পেলের রেকর্ড

|

আর্জেন্টিনা দলের অধিনায়ক লিওনেল মেসি।

কোপা’র ২য় সেমিফাইনালে বুধবার সকালে আর্জেন্টিনা মুখোমুখি হবে কলম্বিয়া। আর এই সেমিফাইনালের আগে আবারও স্পটলাইট লিওনেল মেসির ওপর। এক গোল করলেই তিনি স্পর্শ করবেন গ্রেট পেলের ৭৭ গোলের দক্ষিণ আমেরিকান রেকর্ড।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি স্বীকার করেছেন- দলের ওপর ফাইনালে যাওয়ার চাপ আছে। বুধবার সকাল ৭টায় শুরু হবে ম্যাচ।

লিওনেল মেসি। চার-চারটি ফাইনালের হার তিনি দেখেছেন আর্জেন্টিনার হয়ে মাঠে থেকে। আবারও একটি ফাইনালের হাতছানি তার সামনে। তাই চাপ আছে তার ওপর, চাপ আছে গোটা দলের ওপর। এরকম চাপ নিয়েই কোয়ার্টার ফাইনালে ইকুয়েডর বাধা পেরিয়েছেন ৩-০’র জয়ে।

ব্রাসিলিয়ায় মাঠে নামার আগে আর্জেন্টিনাকে স্বস্তি দিচ্ছে তার ফর্ম। আসরে সর্বোচ্চ ৪ গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৪ গোল। যেরকম ফর্মে আছেন আর এক গোল করলেই স্পর্শ করবেন পেলের সর্বোচ্চ ৭৭ গোলের রেকর্ড, যা আর কারও নেই দক্ষিণ আমেরিকায়।

লিওনেল স্কালোনি জানিয়েছেন, আমাদের ওপর ফাইনালে পৌঁছানোর চাপ আছে এবং খেলোয়াড়দের মধ্যে সেই ক্ষুধাও আছে। আমরা প্রায় দু’মাস একসাথে আছি এবং ফর্মে আছে গোটা দল। যেকারণে মেসিও তার ছন্দ খুঁজে পেয়েছে; নিজে গোল করছে, অন্যদের দিয়েও করাচ্ছে। আমরা ৬টি ম্যাচে ভালো করতে চেয়েছি এখানে; সামনে আছে আর দু’টি ম্যাচ- এটাই সহজ সমীকরণ আপাতত।

উড়তে থাকা আর্জেন্টিনার সামনে কলম্বিয়ার অনুপ্রেরণা শেষ আটে উরুগুয়েকে হারিয়ে সেমিফাইনালে আসা। হামেশ রদ্রিগেজ ও হুয়া কুয়াদ্রাদো নেই এই আসরে, তারপরও রেইনাল্ডো রুয়েদার শিষ্যরা ছেড়ে কথা বলবে না আলবিসেলেস্তেদের।

দু’দলের ৪০ মোকাবিলায় আর্জেন্টিনার জয়ের পাল্লা ২৩-৯ ব্যবধানে নিরঙ্কুশ ভারি। সেমিফাইনালে কলম্বিয়ার বাধা পেরোতে পারলেই ফাইনালে বিশ্ব দেখবে আর্জেন্টিনার সাথে ব্রাজিলের সুপার ক্লাসিকো।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply