জিতেছে ব্রাজিল, ড্র করে শঙ্কায় আর্জেন্টিনা

|

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে জয় পেয়েছে ব্রাজিল। অন্যদিকে উরুগুয়ের সাথে ড্র করে শঙ্কা জাগিয়েছে আর্জেন্টিনা।

বেশ ভালই চেষ্টা করেছে ইকুয়েডর। তবে শেষ পর্যন্ত থামানো যায়নি গোলের জন্য মরিয়া ব্রাজিলকে। দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণে বিশ্বকাপ বাছাইপর্বে টানা নবম জয় তুলে নিয়েছে তিতের দল। পোর্তো আলেগ্রেতে বাংলাদেশ সময় শুক্রবার সকালে ২-০ গোলে জিতেছে সবার আগে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করা ব্রাজিল।

প্রথমার্ধে স্বাগতিকরা তেমন জ্বলে উঠতে পারেনি। এই অর্ধের সবচেয়ে ভালো সুযোগটা আসে ৩৩তম মিনিটে। তবে ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস ডি-বক্সে বল পেয়ে কাছ থেকেও লক্ষ্যভ্রষ্ট শট নেন।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে উঠে ব্রাজিল। ৫৬তম মিনিটে আবার দারুণ একটা সুযোগ পেয়েছিলেন জেসুস। এবার দানি আলভেসের ক্রসে তরুণ ফরোয়ার্ডের হেড ক্রসবারের উপর দিয়ে পাঠিয়ে রক্ষা করেন গোলরক্ষক।

নেইমার বল নিয়ে কারিকুরি দেখালেও গোলে শট নিতে পারছিলেন না। অবশেষে ৬৯তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন সম্প্রতি বার্সেলোনায় যোগ দেওয়া পাওলিনিয়ো।

অন্যদিকে রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাওয়া নিয়ে শঙ্কা কাটল না আর্জেন্টিনার। উরুগুয়ের মাঠে গোলশূন্য ড্রতে পঞ্চম স্থানেই আছে হোর্হে সাম্পাওলির দল।

তবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট তালিকায় আর্জেন্টিনার উপরে থাকা চিলি হেরে যাওয়ায় ও কলম্বিয়া ড্র করায় লড়াইটা বেশ জমে উঠেছে।

মন্টেভিডেওর সেন্তেনারিও স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার সকালে হওয়া ম্যাচে গোলের খুব ভালো সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। চোট থেকে সেরে উঠে মাঠে নেমেছিলেন স্বাগতিকদের সবচেয়ে বড় তারকা লুইস সুয়ারেস। কিন্তু বলার মতো কিছু করতে পারেননি বার্সেলেনার এই ফরোয়ার্ড।

/কিউএস









Leave a reply