পার্বত্য চট্টগ্রামে উদ্বেগজনক হারে বাড়ছে করোনা

|

পার্বত্য চট্টগ্রামে বাড়ছে করোনা। প্রতীকী ছবি।

পার্বত্য চট্টগ্রামে উদ্বেগজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ। পার্বত্য অঞ্চলের তিন জেলা রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবানে প্রতিদিন বাড়ছে করোনা রোগী শনাক্তের সংখ্যা।

রাঙ্গামাটিতে গেলো ২৪ ঘণ্টায় ৮৭ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। যেখানে শনাক্তের হার ৩৫.৬৩ শতাংশ। আক্রান্তদের বেশিরভাগই সদর ও কাপ্তাই উপজেলার। লকডাউন শিথিল করায় জেলায় মার্কেট ও দোকানপাট খুলেছে। অর্ধেক যাত্রী নিয়ে চলছে গণপরিবহন। স্বাস্থ্যবিধি মানাতে অব্যাহত রয়েছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। এদিকে, জেলা ও উপজেলা পর্যায়ে চলছে গণটিকাদান কর্মসূচি। রেজিস্ট্রেশনের পর যারা এসএমএস পাচ্ছেন তাদেরকেই টিকা দেয়া হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় বান্দরবানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ২৪ জন। নমুনা বিবেচনায় জেলাটিতে শনাক্তের হার ৩৩ দশমিক ৩৩ শতাংশ। আক্রান্তদের মধ্যে ১৬ জন বান্দরবান সদর, ৪ জন লামা, ২ জন রোয়াংছড়ি এবং আলীকদম ও নাইক্ষ্যংছড়ির একজন করে বাসিন্দা রয়েছেন উপজেলার বাসিন্দা। বর্তমানে বান্দরবানে মোট করোনা রোগীর সংখ্যা ২৩৮ জন। বান্দরবানে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে।

পার্বত্য জেলা খাগড়াছড়িতে গেলো ২৪ ঘণ্টায় নতুন করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩.৭০ শতাংশ। আক্রান্তদের মধ্যে বেশিরভাগই সদর উপজেলার। লকডাউন শিথিল করায় পুরোনো চেহারায় ফিরেছে জেলা শহর। রাস্তাঘাট-মার্কেটে স্বাস্থ্যবিধি অনেকটাই উপেক্ষিত। এদিকে, গণটিকাদান কর্মসূচিতে মানুষের আগ্রহ বাড়ছে মানুষের। টিকা কেন্দ্রগুলোতে সকাল থেকেই ভিড় লক্ষ্য করা গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply