শরীয়তপুর-চাঁদপুর ফেরিঘাটে পশুবাহী ট্রাক থেকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ

|

ফেরিঘাটে গরুর ট্রাক থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত টাকা।

কোরবানির ঈদ ঘিরে নানা অনিয়ম-দুর্ভোগ শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাটে। নির্ধারিত টোলের বাইরে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে পশুবাহী ট্রাক থেকে। অভিযোগ আছে বিআইডব্লিউটিসির অসাধু কর্মকর্তা-কর্মচারীরাও এতে জড়িত। পর্যাপ্ত ফেরি না থাকায় যানবাহনগুলোকে পারাপারে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। গরমে অসুস্থ হয়ে কোরবানির পশু মারা যাওয়ার ঘটনাও ঘটছে।

চট্টগ্রামের সাথে দক্ষিণাঞ্চলের ২১ জেলার যোগাযোগ সহজ করতে ২০০১ সাথে চালু করা হয় শরীয়তপুর-চাঁদপুর নৌ রুট। প্রতিদিন চারশর মতো যানবাহন পারাপার হয় এই ঘাট দিয়ে। ঈদে চাপ বেড়ে যায় কয়েকগুণ।

গরু ব্যবসায়ী ও পরিবহন শ্রমিকদের অভিযোগ, শরীয়তপুর-চাঁদপুর রুটে ফেরি পারাপারে কোরবানির পশুবাহী ট্রাক থেকে ১২শ’ থেকে ১৬শ’ পর্যন্ত অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। বাদ পড়ছে না অন্যান্য যানবাহনও। অভিযোগ, দালালদের মাধ্যমে এই অর্থ আদায় করছে বিআইডব্লিউটিসির অসাধু কর্মকর্তা-কর্মচারীরা।

শুধু বাড়তি টাকা আদায়-ই নয়, শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাটে আরও নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে গরু ব্যবসায়ীদের। ফেরী পারাপারে দীর্ঘ অপেক্ষা তো আছেই, গরমে অসুস্থ হয়ে পশু মারাও পড়ছে।

অতিরিক্ত টাকা নিয়ে প্রায়ই বাকবিতণ্ডা হলেও কিছুই জানেন না বলে দাবি বিআইডব্লিউটিসির ঘাট ম্যানেজারের। অভিযোগ অস্বীকার করেছেন টার্মিনাল সুপারভাইজারও।

টার্মিনাল সুপারভাইজার রফিকুল ইসলাম বলেন, আমার কাছে এ ধরণের কোনো অভিযোগ আসেনি। আমাদের যে টিকেট আছে এর বাইরে আমরা সাধারণত কোনো টাকা নেই না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply