সাকিব তামিমদের ফিরে পাওয়ার সিরিজ

|

জিম্বাবুয়ের সাথে আবারও আশা জাগানিয়া পারফরমেন্স দেখালো সাকিব-তামিমের বাংলাদেশ। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের আগে নিজেদের আরও ঝালিয়ে নিতে চান টাইগার অধিনায়ক তামিম ইকবাল। তবে হাঁটুর ইনজুরির কারণে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিপক্ষে ঝুঁকি নিতে চান না শেষ ওয়ানডের ম্যান অফ দ্য ম্যাচ। আর সিরিজ সেরা সাকিব আল হাসান মনে করেন নিজেদের খেলার মান উন্নত করার জায়গা আছে অনেক। নতুনরা বেশ ভালো অবদান রাখায় চাপমুক্ত হয়ে খেলা যাচ্ছে বলে জানান সাকিব।

তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁতে ৭টি বাউন্ডারি আর ৩টি ছক্কা মেরেছেন তামিম। মাত্র ৮৭ বলে করা ল্যান্ডমার্কটি তামিমের ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরি।

ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরির পর তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

বাংলাদেশ দলের অধিনায়কত্ব পাওয়ার পর এটি প্রথম সেঞ্চুরি পেলেন তামিম। আর জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ। ২০২০ সালের ৬ মার্চ সিলেটে এই জিম্বাবুয়ের বিপক্ষেই সবশেষ সেঞ্চুরি পেয়েছিলেন এই ড্যাশিং ওপেনার। সময়ের হিসেবে তাই ১৬ মাস পর শতকের দেখা পেলেন তামিম।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলের সবচেয়ে বড় প্রাপ্তি সাকিব আল হাসানের ফর্ম। ব্যাটে বলে সাকিব আবারও দেখিয়েছেন তার প্রতাপ। তিন ম্যাচে তার নামের পাশে ১৪৫ রান ও ৮ উইকেট। ম্যান অব দ্য সিরিজও হয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব।

শেষ ওয়ানডেতে ৩০ রানের ইনিংস খেলে মুশফিকুর রহিমকে টপকে এখন বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ ওয়ানডে রানের মালিক সাকিব। ২১৫ ম্যাচে তার রান ৬৬০০।









Leave a reply