ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় দেশজুড়ে প্রতিবাদ

|

ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে ক্ষুব্ধ সচেতন সমাজ। দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ-প্রতিবাদ করছেন তারা।

সকালে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা। এরপর ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে তারা। পরে পালিত হয় অবস্থান কর্মসূচি।

বক্তারা হামলার ঘটনার তীব্র নিন্দা জানান। দাবি জানান, জাফর ইকবালের ওপর হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের। শিক্ষার্থীদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীরাও আলাদাভাবে কর্মসূচি পালন করছেন। দেয়া হতে পারে নতুন কর্মসূচির ঘোষণা।

দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষকরা। তারা বিশ্ববিদ্যালয় শিক্ষক ও জনপ্রিয় ব্যক্তিত্বের ওপর হামলার প্রতিবাদ জানান। হামলার পেছনে যারা জড়িত, তাদের গ্রেফতার করে শাস্তি নিশ্চিতের দাবিও জানানো হয় কর্মসূচি থেকে।

খুলনা বিশ্ববিদ্যালয়েও হয়েছে মানববন্ধন। ক্যাম্পাসের হাদী চত্বরে শিক্ষক সমিতির কর্মসূচি থেকে হামলার ঘটনার নিন্দা জানানো হয়। শিক্ষকরা উৎকণ্ঠায় উল্লেখ করে তারা হামলাকারিদের উৎস খুঁজে বের করা ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানান।

রাজশাহী বিশ্ববিদ্যালয়েও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের ব্যানারে প্রতিবাদ হয়েছে। বক্তারা একের পর এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ওপর হামলা হওয়ায় উৎকণ্ঠা প্রকাশ করেন। উগ্রবাদের মূলোৎপাটনে আরও কঠোর হতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের আহ্বান জানান তারা।









Leave a reply