আফগানিস্তানে আটকা পরিবার, ইংল্যান্ডে উৎকণ্ঠা নিয়ে খেলছেন রশিদ খান

|

ইংল্যান্ডে ‘দ্য হানড্রেড’ প্রতিযোগিতায় খেলছেন রশিদ খান। ছবি: সংগৃহীত।

তালেবান সেনাদের দখলে চলে গেছে আফগানিস্তানের সব সরকারি স্থাপনা, রাজপথ। আতঙ্কে দেশ ছাড়ছেন হাজার হাজার আফগান বাসিন্দা। এরই মধ্যে দেশ থেকে প্রায় সাত হাজার মাইল দূরে ইংল্যান্ডে ‘দ্য হানড্রেড’ প্রতিযোগিতায় খেলতে হচ্ছে রশিদ খানকে। আর আফগানিস্তানে আটকা পড়েছে তার পরিবার। চরম উদ্বেগ-উৎকণ্ঠার মাঝেই খেলে যাচ্ছেন রশিদ খান, জেতাচ্ছেন দলকে।

আফগানিস্তানের জন্য রশিদের ভাঙা মনের কথা জানিয়েছেন, ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান কেভিন পিটারসেন। একটি ক্রিকেটবিষয়ক ওয়েবসাইটকে কেভিন পিটারসেন বলেছেন, রশিদ খান প্রতি মুহূর্তে আফগানিস্তানে থাকা পরিবারের খোঁজখবর নিচ্ছেন। বাউন্ডারি লাইনে তার সাথে আমার কথা হয়েছে। সে প্রচণ্ড দুশ্চিন্তায় আছে। এখনও সে পরিবারকে আফগানিস্তান থেকে বের করতে পারেননি।

এমন উদ্বেগ-উৎকণ্ঠার মাঝেও পারফরম্যান্সের সাথে আপোষ করেননি রশিদ খান। গত ম্যাচে ট্রেন্ট রকেটসের হয়ে মাঠে নামেন প্রতিপক্ষ ম্যানচেস্টার অরিজিনালসের বিপক্ষে। বল করতে এসে ব্যাটিংয়ে নেমে বিধ্বংসী হয়ে ওঠা ম্যানচেস্টার অরিজিনালসে আঘাত হানেন রশিদ। প্রথম বলেই ফিরিয়ে দেন ওপেনার ফিল সল্টকে। এরপর দুই বল পরেই ফেরান কলিন অ্যাকারম্যানকে। রশিদ জাদুতে ৭০/১ থেকে দ্রুত ৭৫/৫ হয়ে যায় ম্যানচেস্টার অরিজিনালসে স্কোরবোর্ড। পরের ওভারেই নিজের তৃতীয় শিকারে পরিণত করেন কার্লোস ব্রাথওয়েটকে।

এতে সহজ হয়ে যায় রশিদ খানের দল ট্রেন্ট রকেটসের জয়।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply