ব্রিজ আছে, নেই ওঠার রাস্তা

|

ব্রীজ থাকলেও নেই সংযোগ সড়ক।

ব্রিজ আছে, অথচ সংযোগ সড়ক নেই। এতে ভোগান্তিতে পড়েছেন খুলনার রূপসা উপজেলার দুই ইউনিয়নের মানুষ। ব্রীজ নির্মাণের ৭ মাসেও রাস্তা নির্মাণে কার্যকর পদক্ষেপ না নেয়ায় ক্ষুব্ধ তারা। ব্রিজ থাকলেও রাস্তা নির্মাণ না হওয়া নিয়ে একে অপরকে দুষছে ঠিকাদারি প্রতিষ্ঠান আর এলজিইডি।

ভৈরব নদীর ওপর ৩ কোটি ৫ লাখ ২০ হাজার টাকা ব্যয়ে ২০১৮ সালের ডিসেম্বর যৌথভাবে এই তালতলা সেতু নির্মাণ কাজ শুরু করে জিয়াউল ট্রের্ডাস ও কামরুল এন্টারপ্রাইজ। কথা ছিল, ব্রিজসহ নির্মিত হবে সংযোগ সড়ক। অথচ, কথা রাখেনি ঠিকাদারি প্রতিষ্ঠান।

স্থানীয়রা বলছেন, নির্মাণকাজ শেষ করে চলে গেছে কিন্তু রাস্তা বানায়নি। যে কারণে আমাদের চলাফেরা করতে খুবই অসুবিধা হচ্ছে।

তবে, শুধুমাত্র ব্রিজ নির্মাণের টাকা উত্তোলন করা হয়েছে বলে দাবি ঠিকাদারি প্রতিষ্ঠানের।

জিয়াউল ট্রেডার্সের সত্ত্বাধিকারী জিয়াউল হাসান টিটু বলেন, সেখানে জায়গা সংকট আছে। আমাদের কিছু করার নেই। যেটুকু জায়গা পেয়েছি সেখানেই কাজ করেছি।

এলজিইডির অভিযোগ, ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফেলতির জন্য সংযোগ সড়ক এখনও নির্মাণ করা যায়নি। দরকার আরও জায়গা। সেক্ষেত্রে ব্যয় বাড়বে আরও ৩৫ লাখ টাকা।

রূসা উপজেলার এলজিইডি প্রকৌশলী এস এম ওয়াহিদুজ্জামান বলেন, কাগজপত্র সদর দপ্তর হয়ে মন্ত্রণালয়ে যাবে সেখান থেকে অনুমোদন হলে তারপর কাজ শুরু হবে।

২০১৯ সালের ১৯ ডিসেম্বর সংযোগ সড়কসহ তালতলা ব্রিজের কাজ শেষ হওয়ার কথা থাকলেও আগামী ডিসেম্বর পর্যন্ত সময় বৃদ্ধির আবেদন করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply