যে শর্ত পূরণ হলে খুলে দেয়া হবে ঢাবির হল

|

রোকেয়া হল, ঢাকা বিশ্ববিদ্যালয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি অংশ এখনও ভ্যাকসিন নেয়নি। যদি তারা ১৫ সেপ্টেম্বরের মধ্যে টিকা নেয়, তাহলে এরপর হল খোলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এ কথা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রাব্বানী।

মঙ্গলবার ২৪ আগস্ট রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে তার বাসভবনে প্রভোস্ট কমিটির বৈঠক শেষে প্রক্টর এ কথা জানান।

প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রাব্বানী বলেন, যদি ভ্যাকসিন কার্যক্রম চলমান থাকে এবং করোনা সংক্রমণের হার কমে আসে তাহলে অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে অনার্স ফাইনাল ও মাস্টার্সের শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা শুরু হবে। মধ্য নভেম্বরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা চালু হবে বলেও জানান তিনি। আর অনলাইনে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চালু না হওয়া পর্যন্ত চলবে। করোনা সংক্রমণের জেরে গত বছরের মার্চ থেকে বন্ধ রয়েছে শিক্ষা কার্যক্রম।

প্রক্টর আরও বলেন, ঢাবি শিক্ষার্থীরা ১৫ সেপ্টেম্বরের মধ্যে যদি ভ্যাকসিন নিয়ে নেয় তাহলে হল খুলে দেয়া হবে।

অন্যদিকে প্রভোস্ট কমিটির আহ্বায়ক অধ্যাপক আব্দুল বাসির বলেন, ভ্যাকসিন নেয়ার পর যখন হল খুলে দেয়া হবে তখন অনাবাসিক, দ্বৈতাবাসিক ও আবাসিক শিক্ষার্থীরা আগের মতোই হলে থাকতে পারবে।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply