‘মানিকে মাগে হিথে’ গান গেয়ে তিন মাসেই লাখপতি!

|

ছবি: সংগৃহীত

সিংহলে জন্ম ‘মানিকে মাগে হিথে’ গানটির। গত বছরের জুলাইয়ে গানটি প্রথম প্রকাশ করেন শ্রীলঙ্কান র‍্যাপার ইয়োহানি দিলোকা ডি সিলভা। তবে সম্প্রতি এই গানটি ভাইরাল হয় নেট দুনিয়ায়। তারপর থেকেই গানটিকে ঘিরে তুমুল উন্মাদনা শুরু হয় বিশ্বজুড়ে। ভাষা কিছু না বোঝা গেলেও গানের সুরে ভেসে গেছেন বহু মানুষ।

গানটি গেয়ে রীতিমত ভাইরাল ইয়োহানি। তার বাবা প্রসন্ন ডি সিলভা ছিলেন দীর্ঘকাল সেনাবাহিনীর প্রধান। মা দিনিথি ডি সিলভা কাজ করতেন বিমানসেবিকা হিসেবে। তাই ইয়োহানির ছোটবেলা কেটেছে শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও বাংলাদেশের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে।

গত জুলাই মাসে ভাইরাল হওয়া গানটি তিনমাসে ইউটিউবে দেখেছেন ৮ কোটি ৭ লাখেরও বেশি মানুষ। এখন প্রশ্ন এই গান দিয়ে ইউটিউব থেকে কত টাকা আয় করলেন ইয়োহানি। জুলাই মাসেই তার আয় ছিল ৪ লাখ ৩০ হাজার টাকা। গান ভাইরাল হওয়ার সাথে সাথেই মাত্র এক মাসে তার আয় বেড়ে যায় ১০ গুণেরও বেশি। অগস্ট মাসের শেষে তার আয়ের অঙ্ক প্রায় ৫১ লক্ষ টাকা। তিন মাসে ইয়োহানির মোট আয় ৮৮ লাখের ওপরে।

গানটির জনপ্রিয়তার জেরে এখন পর্যন্ত বিভিন্ন ভাষায় অনুবাদ করা হয়েছে। বাংলা ভাষাতেও লোকসঙ্গিতের তালে ‘মানিকে মাগে হিথে’ গানটি পেয়েছে অন্য একটি রূপ। নেট দুনিয়ায় এখনও নিজের মতো করে বিস্তার পাচ্ছে গানটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply