রান করায় ব্যর্থ অধিনায়করাই আইপিএল ফাইনালে

|

ছবি: সংগৃহীত

আইপিএল ২০২১ এর ফাইনালে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। অন্যান্য দলের অধিনায়করা যেখানে রান করে দলের পক্ষে অবদান রেখেছেন সেখানে কলকাতা ও চেন্নাইর অধিনায়ক রান করায় চূড়ান্ত ব্যর্থ। তবুও ফাইনালে উঠেছে তাদের দলই।

এবারের আসরে অধিনায়কদের মধ্যে সবচেয়ে বেশি রান করেছেন কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল। ৬২৬ রান করে দলের পক্ষে রেখেছেন দারুণ ভূমিকা। ৪৮৪ রান নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সাঞ্জু স্যামসন। অধিনায়ক হিসেবে রান তোলার তালিকায় পরের অবস্থানগুলোতে আছেন, দিল্লি ক্যাপিটালসের রিশাভ প্যান্ট (৪১৯), রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ভিরাট কোহলি (৪০৫), মু্ম্বাই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা (৩৮১) ও সানরাইজার্স হায়দ্রাবাদের কেন উইলিয়ামসন (২৬৬)।

এদের কেউ দলকে ফাইনালে তুলতে না পারলেও কলকাতা ও চেন্নাইকে ফাইনালে তুলেছেন শেষ ম্যাচের আগ পর্যন্ত মাত্র ১২৯ রান করা এউইন মরগান ও ১১৪ রান করা মহেন্দ্র সিং ধোনি।

ধোনি অবশ্য একটি ম্যাচে দারুণ ফিনিশিং করে নজর কাড়লেও মরগানের পারফরমেন্স পুরো আসরজুড়েই ছিল হতাশাজনক। এমনকি কলকাতার অধিনায়ক পদ থেকেও তাকে অব্যাহতি দেয়ার দাবি জানিয়েছিলেন সাবেক ইন্ডিয়ান খেলোয়াড় ও ধারাভাষ্যকার আকাশ চোপড়াসহ কলকাতার অনেক ভক্ত-সমর্থক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply