আবারও ভারতের আদালতে গুলিতে আইনজীবী নিহত

|

ছবি: সংগৃহীত।

ভারতের দিল্লির রোহিণী কোর্টের পর এবার উত্তরপ্রদেশের একটি নিম্ন আদালতে গুলি চালানো হয়েছে। আজ সোমবার (১৮ অক্টোবর) কোর্ট শুরুর কিছু সময় পরেই উত্তরপ্রদেশের শাহজাহানপুর জেলা আদালতে আচমকাই এক আইনজীবীকে লক্ষ্য করেই গুলি চালায় সে। গুলির আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ভূপেন্দ্র সিংহ নামে ওই আইনজীবীর।

এনডিটিভির প্রতিবেদনে জানা যায়, শাহজাহানপুর জেলা আদালতের তৃতীয় তলায় এক ব্যক্তির সাথে কথা বলছিলেন ওই আইনজীবী। সেই সময়ই হঠাৎ বিকট চিৎকার করে মেঝেতে লুটিয়ে পড়েন তিনি। কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়। পরে মৃতদেহের সামনে থেকে একটি দেশীয় পিস্তল উদ্ধার করে পুলিশ। 

শাহজাহানপুরের পুলিশ সুপার জানান, এক ব্যক্তি একাই আদালত চত্বরে প্রবেশ করে গুলি চালায়। ওই ব্যক্তি ছাড়া ঘটনাস্থলের আশপাশে সন্দেহজনক কাউকে দেখা যায়নি। ফরেন্সিক দল কাজ করছে। খুনের কারণ এখনও জানা যায়নি।

উল্লেখ্য, এক মাসের ব্যবধানে ভারতের দু’টি নিম্ন আদালতে গুলির ঘটনা ঘটল। এর আগে গত মাসে দিল্লির রোহিণী কোর্টে আইনজীবীর পোশাক পরে আদালত চত্বরে গুলি চালায় দুষ্কৃতীরা। ওই ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছিল। এবার উত্তরপ্রদেশের নিম্ন আদালতে গুলি চালানোর ঘটনায় ভারতের আদালতের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply