মুশফিক যেকোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার ক্ষমতা রাখে: মাহমুদউল্লাহ

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ব্যাটিংয়ের সবচেয়ে বড় নির্ভরতা তিনি। তাইতো জুটেছে মি. ডিপেন্ডেবল তকমা। জাতীয় দলের জার্সিতে দেশকে সার্ভিস দিচ্ছেন প্রায় ১৬ বছর। এ সময় দলের প্রতি তার নিবেদন নিয়ে প্রশ্ন তুলতে পারেনি কেউ। তিনি মুশফিকুর রহিম। বিশেষ করে তার কঠোর পরিশ্রম ও শৃঙ্খলায় মুগ্ধ দলের দুই ভিনদেশি কোচ।

বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, সে দীর্ঘ সময় ধরে খেলছে। একাগ্রতা ও নিষ্ঠায় অন্যদের চেয়ে সে আলাদা। বিশেষ করে ম্যাচ ও অনুশীলনে তার কঠোর পরিশ্রমের কথা বলতেই হয়। দেশের প্রতি তার নিবেদন সত্যিই প্রশংসার দাবি রাখে।

ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স বলেন, মুশফিকের দলে থাকা নির্ভরতা দেয় যেকোনো অধিনায়ককে। মাহমুদউল্লাহ রিয়াদের ক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। আইসিসিকে দেয়া সাক্ষাৎকারে দীর্ঘ দিনের এই সতীর্থকে প্রশংসায় ভাসালেন রিয়াদ।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, মাঠ ও মাঠের বাইরে তার মতো পরিশ্রমী ক্রিকেটার আর দ্বিতীয়টি দেখিনি আমি। শৃঙ্খলার ব্যাপারে কোন ছাড় নেই। তার ব্যাটিং দেখাটাও আনন্দের। যেকোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার ক্ষমতা রাখে। সে সত্যিকারের ডিপেন্ডেবল এক ক্রিকেটার।

আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রায় ১৩ হাজার রানের মালিক। তার ব্যাটিং ভিত গড়ে দেয় দলের জয়ের। আর এই মি. ডিপেন্ডেবলেই অনুপ্রেরণা ও ভরসা খুঁজে পান দলের তরুণ ক্রিকেটাররা।

সৌম্য সরকার বলছেন, দলের নির্ভরশীল একজন ক্রিকেটার তিনি। তার ব্যাটিং আমাদের স্বস্তি দেয়। নির্ভার করে। আমাদেরকে আত্মবিশ্বাসী করে।

চলতি বিশ্বকাপে নিজেকে হারিয়ে খুঁজছেন মুশফিক। তবে দ্রুতই ছন্দে ফিরবেন তিনি। এমন বিশ্বাস সতীর্থ, কোচ ও সমর্থকদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply