ওমরাহ করতে যাওয়া মুসল্লিদের কোয়ারেন্টাইনে থাকতে হবে না

|

করোনার ঝুঁকি এড়াতে হজযাত্রা বাতিল করলো মালয়েশিয়া

ওমরাহ পালনে কোয়ারেন্টিনে থাকতে হবে না। ফাইল ছবি।

ওমরাহ পালন করতে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে না মুসল্লিদের। এমন সিদ্ধান্ত জানিয়েছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়। খবর আরব নিউজ।

সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের চিফ প্ল্যানিং ও স্ট্রাটেজি অফিসার ড. ওমর আল-মাদ্দাহ আরব নিউজকে জানান, করোনা নিষেধাজ্ঞা শিথিল করার পর মক্কার পবিত্র মসজিদুল হারামে মুসল্লিদের সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে।
এছাড়া ওমরাহ পালনে ইচ্ছুকদের সংখ্যাও বাড়ার কারণে ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এর আগে গত ১৬ অক্টোবর পবিত্র মসজিদুল হারাম এবং মসজিদে নববীতে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম তুলে নেয় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

ফলে মক্কার মসজিদুল হারাম (কাবা শরিফ এলাকা) এবং মদিনার মসজিদে নববীতে ধারণক্ষমতার সম্পূর্ণ অংশে মুসল্লিরা নামাজ আদায় করছেন।

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর চলতি বছরের ১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের সৌদি আরবে গিয়ে ওমরাহ পালনে শর্তসাপেক্ষে অনুমতি দিয়েছে সৌদি সরকার। শর্তের মধ্যে ছিল ওমরাহ পালনে ইচ্ছুকদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নিয়ম। এবার সেই নিয়ম তুলে নিলো সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply