পিএসজিতে একা হয়ে পড়েছেন মেসি: থিয়েরি অরি

|

ছবি: সংগৃহীত

পিএসজিতে লিওনেল মেসি খুব একটা স্বাচ্ছন্দ্যে নেই, বরং কিছুটা যেন একা হয়ে পড়েছেন, এমনটাই মনে করেন মেসির সাবেক বার্সা সতীর্থ থিয়েরি অরি। নতুন ক্লাবে এসে সাবেক বার্সা তারকা নিজেকে মেলে ধরতে পারছেন না, দাবি ১৯৯৮ বিশ্বকাপ জয়ী এই ফরাসি ফরোয়ার্ডের।

২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত বার্সেলোনায় এক সাথে খেলেছেন মেসি ও অরি। মাঠের লড়াইয়ে মেসি খুব একটা সহায়তা পাচ্ছেন না দাবি করে অরি বলেন, খুব বেশি বলের সংস্পর্শ পাচ্ছেন না তিনি। সেন্টার থেকে সরিয়ে এই আর্জেন্টাইন তারকাকে রাইট উইংয়ে খেলানো নিয়েও প্রশ্ন তুলেছেন থিয়েরি অরি। আক্রমণভাগের মাঝামাঝিতে থাকলেই মেসি ছন্দে ফিরবেন বলে বিশ্বাস আর্সেনালের সাবেক ফরোয়ার্ডের।

লিগ ওয়ানে এটি মেসির চতুর্থ ম্যাচ হলেও আসরটিতে এখনও গোল পাননি তিনি। গোল স্কোরিং রেকর্ডে ২০০৫ সালের পর এটিই মেসির সবচেয়ে খারাপ সূচনা। মরিসিও পচেত্তিনোর অধীনে ৪-৩-৩ ফর্মেশনে ডানপ্রান্তে খেলছেন মেসি। বাম প্রান্তে নেইমার এবং এমবাপ্পে আছেন মাঝখানে। গত ম্যাচে এই ফর্মেশন থেকে পাল্টিয়ে ৪-২-৩-১ ফর্মেশনে যায় লা পারিসিয়ানরা। তবে মেসির পজিশন থেকে যায় অপরিবর্তিত। অরির ধারণা, এই পজিশনে এখনও মানিয়ে নিতে পারেননি মেসি। বরং আরও কেন্দ্রীয় ভূমিকাতেই মেসি দলের সাথে যুক্ত হতে পারেন বেশি করে। বলের সংস্পর্শও তিনি পাবেন আরও বেশি।

অ্যামাজন প্রাইমকে দেয়া সাক্ষাৎকারে আর্সেনাল লেজেন্ড থিয়েরি অরি বলেন, আমি বলছি না যে মেসির মন খারাপ। তবে মনে হচ্ছে পজিশনের কারণেই মাঠে কিছুটা একা হয়ে পড়েছে মেসি। আমি হলে তাকে মাঝখানেই খেলাতাম। কারণ সে অবিসংবাদিতভাবে বিশ্বের সেরা ফুটবলার এবং ব্যবধান গড়ে দেয়ার জন্য সেন্ট্রাল অ্যাটাকিং পজিশনটাই তাকে দেয়া উচিত। আর মাঠে খুব বেশি কথা বলে না মেসি। সে কথা বলায় ফুটবলকে।

অরি আরও বলেন, পিএসজি এখন এমবাপ্পের দল। তাকে কেন্দ্র করেই খেলা গড়ে উঠছে। তাই আশানুরূপ ফলাফল না পেলে কৌশল বদলাতে হবে ক্লাবটিকে এবং সে দায় পচেত্তিনোর।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply