এই দেশে দোয়া মাহফিলেরও অধিকার কেড়ে নেয়া হয়েছে: আমান

|

বিএনপি নেতা আমানুল্লাহ আমান। ছবি: সংগৃহীত।

এই দেশে দোয়া মাহফিল, কর্মসূচি করারও অধিকার কেড়ে নেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান।

রাজধানীর নাখালপাড়া এলাকায়  নিখোঁজ বিএনপির নেতা সাজেদুল ইসলাম সুমনের বাসা থেকে দলটির একাধিক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আজ রোববার (৩১ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে।

আমান উল্লাহ আমান বলেন, আজ বাদ যোহর খালেদা জিয়ার রোগমুক্তি উপলক্ষে দোয়ার আয়োজন করা হয়। পরে গুম হওয়া সাবেক ছাত্রনেতা সুমনের মাকে আমরা দেখতে যাই। এমন সময় খবর পাই তাদের বাড়ি ঘিরে রেখেছে শতাধিক ইউনিফর্ম পুলিশ। ওসি অপূর্বের নেতৃত্বে এ ঘটনা ঘটেছে। পরে আটক ও ধরপাকড় শুরু হয়। ২০- ২৫ জনকে ধরে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি আরও অভিযোগ করেন, আমরা মিলাদ মাহফিল করতে পারব না? কর্মসূচি করতে পারব না? সেই অধিকার আমাদের নেই? আমরা গণতন্ত্র ফিরে পেতে চাই।

এ ব্যাপারে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মিলাদ একটি ধর্মীয় অধিকার। যুদ্ধের পরের অর্জন পণ্ড করতে তারা স্বাধীনতাবিরোধী কাজও শুরু করেছে। বর্তমান সরকার গণতন্ত্রের পরিসর সংকীর্ণ করে ফেলেছে। বিএনপিকে নির্মূল করার ষড়যন্ত্রে নেমেছে। সরকারের সাথে জনগণের কোনো সম্পর্ক নেই। ২০২৩ সালে নির্বাচন হওয়ার কথা। ২০১৮ সালে ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা দিয়েছিল। এখন নির্বাচনের আগে আবার তা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ২৭ অক্টোবর যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে যুবলীগ ককটেল ফাটিয়েছে। কিন্তু গ্রেফতার হয়েছে যুবদলের নেতাকর্মী। সিরাজগঞ্জ বিএনপি নেতাকর্মী শূণ্য হয়ে পড়ছে। নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, আমরা বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে কোনওমতেই নির্বাচনে যাব না। একটি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে অংশগ্রহণ অসম্ভব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply