অ্যামাজনে পাসপোর্টের কভার অর্ডার দিয়ে পেলেন আসল পাসপোর্ট!

|

অ্যামাজনে আইফোন-১২ অর্ডার দিয়ে পাঁচ টাকার সাবান পেয়েছিলেন এক ব্যক্তি। এবার কেরালার কানিয়াম্বেত্তারের এক বাসিন্দা অ্যামাজনে শুধুমাত্র পাসপোর্ট কভার অর্ডার দিয়ে পেলেন আসল পাসপোর্ট। খবর হিন্দুস্তান টাইমসের।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, মিঠুন বাবু নামের ওই ব্যক্তি গত ৩০ অক্টোবর অ্যামাজনে পাসপোর্ট কভার অর্ডার দিয়েছিলেন। পহেলা নভেম্বর তার বাড়িতে পার্সেল এসে পৌঁছায়। বাক্স খুলতেই বিস্মিত হয়ে যান মিঠুন। দেখতে পান শুধু পাসপোর্ট কভারই নয়, সঙ্গে রয়েছে আসল পাসপোর্টও। সঙ্গে সঙ্গে অ্যামাজনের কাস্টমার কেয়ারে যোগাযোগ করেন মিঠুন। তবে কাস্টমার কেয়ারের প্রতিনিধিদের উত্তর শুনে অবাক হয়ে যান তিনি। কাস্টমার কেয়ারের থেকে জানানো হয়, কোনোভাবে ভুল হয়ে গিয়েছে। আর যাতে এমন ভুল না হয়, সেদিকে নজর রাখা হবে। সেই পাসপোর্টের কী হবে সে বিষয়ে কিছুই জানায়নি তারা।

অনলাইনে আইফোন অর্ডার করে নুরুলের ভিমবার ও কয়েন পাওয়ার সংবাদটি পড়তে এখানে ক্লিক করুন।

বাধ্য হয়ে নিজেই আসল পাসপোর্টটি তার মালিকের কাছে ফেরত দেয়ার চেষ্টা শুরু করেন মিঠুন। তার দাবি, পাসপোর্টটি মোহাম্মদ সালিহার। তিনি কেরালার ত্রিশূরের বাসিন্দা। পাসপোর্টে কোনো ফোন নম্বর ছিল না, তাই যোগাযোগ করতে পারছিলেন না। তবে পরবর্তীতে তিনি চেষ্টা করে পাসপোর্টের মালিকের সঙ্গে যোগাযোগ করেন।

কিন্তু মোহাম্মদ সালিহার পাসপোর্ট কীভাবে অ্যামাজনের কাছে এসেছে, তা নিয়ে প্রশ্ন উঠছে।

এ বিষয়ে মিঠুন জানান, মোহাম্মদ সালিহা তার মতো পাসপোর্ট কভার অর্ডার দিয়েছিলেন। পার্সেল হাতে পাওয়ার পর ওই কভারের ভিতর পাসপোর্ট ঢুকিয়ে দেখেন। তবে পছন্দ না হওয়ায় কভারটি ফেরত দেন। সেই সময় পাসপোর্ট নিতে ভুলে যান তিনি। আর ওই কভারটিই ফের মিঠুনের কাছে পাঠিয়ে দেয় অ্যামাজন। সে কারণেই তৈরি হয়েছে এই বিভ্রাট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply