আটককৃত ফিলিস্তিনিদের মুক্তির দাবিতে ২ ‘ইসরায়েলি সেনাকে’ অপহরণ

|

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার একটি অনুসন্ধানী শোতে কথিত অপহরণকারীদের মাধ্যমে জানা গেল চাঞ্চল্যকর তথ্য। অপহরণকারীদের সরবরাহকৃত একটি ভিডিও প্রকাশ করে আলজাজিরা যেখানে সাহায্য চাইতে দেখা গেলো নিজেদের ইসরায়েলি গোয়েন্দা পরিচয় দেয়া দুই বন্দীকে।

শুক্রবার শেষ রাতের ঘটনা এটি। ফ্রিডম মুভমেন্ট নামে একটি ‘অজ্ঞাত’ সংগঠনের কর্মীরা পৃথক দুইটি অভিযানের মাধ্যমে এই দুই ইসরায়েলিকে গ্রেফতারের দাবি করেন। তাদের অভিযোগ, ইসরায়েলের বাইরে এসে এরা ষড়যন্ত্রের ছক কষছিল।

ভিডিওতে দৃশ্যমান দুই ব্যক্তি নিজেদের নাম ডেভিড বেন রুসি ও ডেভিড পেরি বলে জানিয়েছে। যাদের একজন পেশায় সিক্রেট এজেন্ট ও আরেকজন পেট্রোকেমিকেল প্রকৌশলী। ভিডিওতে বেন রুসি পরিচয় দেয়া ব্যক্তিটি ডেভিড পেরির স্বাস্থ্যের অবস্থা বেশিই খারাপ জানিয়ে বলেন, তাদের অবস্থা ভয়াবহ, সাহায্য চাই তাদের।

অপহরণকারীরা জানিয়েছে, এই দুই ইসরায়েলি গোয়েন্দার মুক্তি মিলবে এক শর্তে। যদি বিনিময়ে, ইসরায়েল মুক্তি দেয় আটককৃত ফিলিস্তিনি কয়েদিদেরকেও।

উল্লেখ্য, ৪০ নারী, ২২৫ শিশু ও ৪০ প্রশাসনিক কর্মীসহ ৪ হাজার ৮৫০ জন ফিলিস্তিনি বন্দী আছেন ইসরায়েলের বিভিন্ন কারাগারে। এদিকে, ফিলিস্তিন ভূখণ্ডে ‘ফ্রিডম মুভমেন্ট’ নামের কোনো সংগঠনের অস্তিত্ব নেই বলে উল্লেখ করা হয়েছে আলজাজিরার প্রতিবেদনে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply