ন্যু ক্যাম্পে ফিরলেন ঘরের ছেলে আলভেস

|

আলভেস আবারও বার্সেলোনায়। ছবি: সংগৃহীত

বর্ণাঢ্য ক্যারিয়ারে সবকিছুই জিতেছিলেন যে বার্সেলোনায়, আবার সেই ক্লাবেই ফিরে এলেন ব্রাজিলের বর্ষীয়ান রাইট ব্যাক দানি আলভেস। বার্সেলোনাও নিশ্চিত করেছে, ন্যু ক্যাম্পে যে শূন্যতা সৃষ্টি হয়েছিল আলভেসের বিদায়ে, তা পূরণ করতে কাতালান ক্লাবটিতে আবারও যোগ দিয়েছেন এই ব্রাজিলিয়ান।

এক পর্যায়ে মনে করা হচ্ছিল যে, ৩৮ বছর বয়সী ফুল ব্যাককে আবারও বার্সায় নিয়ে আসাটা হয়তো সম্ভব হবে না। তবে কোচ হিসেবে জাভি হার্নান্দেজের আগমনেই পাল্টে গেছে দৃশ্যপট। আলভেসকে ফেরাতে ক্লাব কর্তৃপক্ষের উপর চাপ প্রয়োগ করেন তিনি। এর পর গত শুক্রবার (১২ নভেম্বর) ঘোষণা করা হয় এই চুক্তির ব্যাপারে। বার্সেলোনাও তাদের আনুষ্ঠানিক বিবৃতিতে নিশ্চিত করেছে, ন্যু ক্যাম্পে ফিরছেন আলভেস। চলতি মৌসুমের বাকি সময়ে বার্সার স্কোয়াডে যোগ দেয়ার ব্যাপারে সম্মতিতে পৌঁছেছে উভয় পক্ষ, জানিয়েছে বার্সেলোনা।

দানি আলভেসকে স্বাগত জানিয়েছে বার্সেলোনা। ছবি: সংগৃহীত

বার্সেলোনা তাদের বিবৃতিতে আরও জানায়, দানি আলভেস আগামী সপ্তাহ থেকেই বার্সার অনুশীলনে যোগ দিলেও আগামী জানুয়ারির আগে কোনো ম্যাচ খেলতে পারবেন না। এছাড়াও বার্সেলোনার খেলোয়াড় হিসেবে আলভেসের আনুষ্ঠানিক প্রেজেন্টেশনের ব্যাপারেও খুব তাড়াতাড়িই বিস্তারিত জানিয়ে দেয়া হবে।

২০০৮ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত বার্সেলোনায় খেলে ২৩টি শিরোপা জয়ই নয়, সর্বজয়ী সেই দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবেও কাতালান রূপকথার এক অবিচ্ছেদ্য অংশ হয়ে গেছেন আলভেস। এ বছরের সেপ্টেম্বরে সাও পাউলো ছেড়ে দেবার পর থেকেই ফ্রি এজেন্ট হয়ে আছেন দানি আলভেস।

বার্সায় প্রত্যাবর্তন উদযাপন করছেন দানি আলভেস। ছবি: সংগৃহীত

বার্সেলোনায় যোগদান প্রসঙ্গে গোল ডটকমকে দানি আলভেস বলেন, বার্সেলোনার এখন দরকার আমাকে, এটা যদি বলি তবে সুবিধাবাদীর মতো শোনাবে। তবে আমি ন্যু ক্যাম্প ছেড়েছিলাম কারণ সবকিছু যেমনটা থাকা এবং হওয়ার কথা, তখন সেরকম চলছিল না কিছুই। তবে এটাও বরাবরই বলে এসেছি, যখনই বার্সার আমাকে দরকার পড়বে, তখনই যেকোনো মূল্যে ন্যু ক্যাম্পে ফিরে আসবো আমি। এই ক্লাবের জন্য আমার ভালোবাসা ও সম্মান অপরিমেয়। বার্সার আমাকে দরকার হলে ডাকলেই চলবে। আমার ধারণা, আমি যেকোনো ক্লাবেই অবদান রাখতে পারি। তবে বার্সাই আমার জন্য সেরা জায়গা। কারণ, দলে এখন তরুণ খেলোয়াড়ের সংখ্যা অনেক বেশি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply