কেনের রাতে জিততে হলে রেকর্ড গড়তে হবে অজিদের

|

অজি বোলারদের দর্শক বানিয়ে ছেড়েছেন কেন উইলিয়ামসন। ছবি: সংগৃহীত

কেন উইলিয়ামসনের দুর্দান্ত ব্যাটিংয়ের উপর ভর করে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে দলীয় সংগ্রহের রেকর্ড গড়লো নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস খেলার জন্য কেন উইলিয়ামসন বিশ্বকাপ ফাইনালকেই বেছে নেয়ায় এবার বিশ্ব চ্যাম্পিয়ন হতে গেলে রীতিমতো রেকর্ড ভাঙতে হবে অজিদের। ২০ ওভারে ৪ উইকেটে কিউইদের ১৭২ রানের বিশাল রান তাড়া করতে হবে অ্যারন ফিঞ্চের দলকে।

পুরো বিশ্বকাপেই নিজের ছায়া হয়ে ছিলেন কেন উইলিয়ামসন। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের নামের পাশে মাত্র ৯৪ স্ট্রাইক রেট হয়তো একদমই কেন-সুলভ নয়। তবে ঠিকই জ্বলে উঠলেন তিনি বড় মঞ্চে। দলের ব্যাটিংয়ের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়ে মিচেল স্টার্কদের তুলোধুনো করে মাত্র ৩১ বলে পেয়ে যান হাফ সেঞ্চুরি। তারপর জশ হ্যাজলউডের বলে আউট হবার আগে খেলেছেন ৪৮ বলে ৮৫ রানের অসাধারণ এক ক্যাপ্টেনস নক। তার ইনিংসে ছিল ১০টি চার ও ৩টি ছয়ের মার। ২২ গজে ব্যাটিংটাকে শিল্পে পরিণত করা এই বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটারের ইনিংসটিই মূলত কিউই ব্যাটিংয়ের হাইলাইটস। কেন-ঝড় প্রায় পুরোটাই গেছে স্টার্কের উপর দিয়ে। এই বাঁহাতির তৃতীয় ওভারে ৪টি বাউন্ডারি ও ১ ওভার বাউন্ডারিতেই কেন তুলেছেন ২২ রান। আর ৪ ওভারে ৬০ রান দিয়ে কোনো উইকেট না পাওয়া স্টার্কের ক্যারিয়ারেরই অন্যতম বাজে প্রদর্শনী গেল আজ।

এর আগে, টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নতুন বল হাতে নিয়ে মিচেল স্টার্ক দলকে কোনো সাফল্য এনে দিতে না পারলেও দারুণ বল করছেন হ্যাজলউড। অন্যদিকে, গাপটিল ও ড্যারিল মিচেলের ব্যাটে সূচনাপর্বটা মন্দ হয়নি কিউইদের। তবে জশ হ্যাজলউডের বুদ্ধিমত্তায় ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের জয়ের নায়ক মিচেল। আর এর সাথেই ভেঙে যায় গাপটিলের সাথে তার ২৩ বলে ২৮ রানের উদ্বোধনী জুটি। এরপর গ্লেন ফিলিপস, টিম সাইফার্টদের কাজ ছিল কেবল কেন উইলিয়ামসনকে সঙ্গ দেয়া।

তবে এই ধ্বংসস্তুপের মাঝেও জশ হ্যাজলউড ৪ ওভারে মাত্র ১৬ রান খরচায় নিয়েছেন ৩টি উইকেট। অ্যাডাম জাম্পা ছাড়া আর কারোরই তেমন কোনো সহায়তা পাননি এই দীর্ঘদেহী ফাস্ট বোলার। তবে এবার যা করার সব ব্যাটারদেরই করতে হবে। ১৭৩ রানের লক্ষ্যের সাথে অনায়াসে ১০-১৫ রান যোগ করে নেয়া যেতে পারে। এটা ফাইনালের চাপ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply