৩৩৫ লিখে যা বলতে চেয়েছেন নিশাম

|

জিমি নিশাম। ছবি: সংগৃহীত

২০১৯ বিশ্বকাপ ফাইনাল হেরে ভেঙে পড়েছিলেন কিউই অলরাউইন্ডার জিমি নিশাম। বলেছিলেন, ক্রিকেট না খেলে অন্য কিছু করাই ভালো। হতাশা থেকে উৎসারিত এমন কথা আর টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে পরাজয়ের পর বলতে শোনা যায়নি নিশামকে। বরং, সেমিফাইনালে কিউইদের জয়ের নায়কের টুইট দেখে মনে হয়েছে, পরের বছরের বিশ্বকাপের জন্য এখনই ক্ষণ গণনা শুরু করে দিয়েছেন তিনি।

আবারও ফাইনাল, আবারও স্বপ্নভঙ্গের বেদনা। নিউজিল্যান্ডের জন্য আইসিসি টুর্নামেন্টের ফাইনাল খেলা মানেই যেন তীরে এসে তরী ডোবা। পুরো আসরেই কিউইরা ছিল দুর্দান্ত। কিন্তু ফাইনালে তাদের খেলতে হয় অস্ট্রেলিয়ার সাথে। আর ফাইনালে যে অজিরা হারে না! তাই আবারও কপাল পুড়লো কেন উইলিয়ামসনদের। মার্শ-ওয়ার্নারদের ব্যাটে ৮ উইকেটের পরাজয় বরণ করতে হয়েছে কিউইদের।

জিমি নিশাম অবশ্য এবার আর কোনো বিষাদমাখা টুইট করেননি। বরং লিখেছেন কেবল “৩৩৫”। এর অর্থ প্রথম দিকে নেটিজেনদের অনেকেই বুঝতে পারেননি। আবার অনেকেই ততক্ষণে মিলিয়ে ফেলেছেন হিসেব। সামনের বিশ্বকাপ আসতে যে আর ৩৩৫ দিনই বাকি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী আসর অনুষ্ঠিত হবে ২০২২ সালের ১৬ অক্টোবর, আর সেই দিনটি আসতে এখনও বাকি ঠিক ৩৩৫ দিন। তার মানে আগামী বিশ্বকাপের দিকেই পাখির চোখে তাকিয়ে আছেন নিশাম। এবার আর ক্রিকেট ছেড়ে দেয়া নয়, বরং দৃঢ় প্রতিজ্ঞাই যেন প্রকাশ পেল নিশামের টুইটে। সেমিফাইনালে বীরোচিত জয়ের পরও নিশাম যেমন বলেছিলেন, কাজ শেষ হয়নি, ঠিক তেমনি এই টুইটেও তিনি প্রকাশ করলেন, নিউজিল্যান্ড ক্রিকেটকে চূড়ান্ত সাফল্য এনে দেয়া পর্যন্ত কাজ শেষ হবেও না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply